প্রথমার্ধে গোলের দেখা পায়নি পর্তুগাল ও ঘানা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:৫১ পিএম, ২৪ নভেম্বর ২০২২
ঘানার গোলমুখে আক্রমণে ক্রিশ্চিয়ানো রোনালদো/ছবি: সংগৃহীত

জাতীয় সঙ্গীত গাওয়ার সময় রোনালদোর কান্না বিজড়িত চেহারাই প্রকাশ করে কতটা আগ্রহ নিয়ে তিনি বসে আছেন নিজের শেষ বিশ্বকাপে দেশকে ভালো কিছু উপহার দেওয়ার জন্য। কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে আফ্রিকার শক্তিশালী দল ঘানার বিপক্ষে খেলতে নেমে প্রথমার্ধে অবশ্য গোলের দেখা পায়নি রোনালদোর পর্তুগাল। গোল পায়নি ঘানাও।

২০১৪ বিশ্বকাপের গ্রুপ পর্বেও এই ঘানার বিপক্ষে মুখোমুখি হয়েছিল রোনালদোরা। সেবার ২-১ ব্যবধানে জিতেছিল তারা। এবারের বিশ্বকাপেও ঘানার উপর আধিপত্য বিস্তার করে খেলতে থাকে পর্তুগিজরা। শুরুতেই গোলের দেখা পেয়ে যেতো পর্তুগাল কিন্তু ম্যাচের ১০ মিনিটে করা রোনালদোর শট রুখে দেন ঘানার গোলরক্ষক।

ব্রুনো ফার্নান্দেজ, বার্নান্দো সিলভারা মাঝমাঠ নিজেদের দখলে রাখলেও কাঙ্ক্ষিত সুযোগ তারা তৈরি করতে পারছিল না ঘানার শক্তিশালী ডিফেন্সের বিপক্ষে। ম্যাচের ৩১ মিনিটে রোনালদো গোল করলেও সেই গোলের আগে ঘানার এক ডিফেন্ডারকে ফাউল করার কারণে গোলটি বাতিল করে দেয় রেফারি ফলে অপেক্ষা আরো বাড়ে রোনালদোদের।

পুরো প্রথমার্ধে পর্তুগাল ডিফেন্সে একবারও বলে পা দিতে পারেনি ঘানার খেলোয়াড়রা। যা ১৯৯৮ সালের পর বিশ্বকাপের যেকোন ম্যাচে তাদের হয়ে প্রথম এমন ঘটলো। শেষ দিকে রোনালদোর দূরপাল্লার শট গোলবারের বাইরে দিয়ে চলে গেলে গোলশূন্য ড্র নিয়ে প্রথমার্ধ শেষ করে দুই দল।

আরআর/এএএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।