গ্রুপপর্ব ‘শেষ’ নেইমারের, তবে আশা ছাড়ছেন না সুপারস্টার

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:৩৯ পিএম, ২৫ নভেম্বর ২০২২

বিশ্বকাপ এলেই যেন দুর্ভাগ্য ছায়ার মতো ঘিরে ধরে নেইমারকে। এর আগেও বিশ্বকাপের মাঝপথে ছিটকে যাওয়ার অতীত আছে ব্রাজিলিয়ান সুপারস্টারের। এবার তো শুরুতেই বড় শঙ্কা দেখা দিয়েছে তাকে নিয়ে।

সার্বিয়ার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে ২-০ গোলের জয় দিয়ে হেক্সা মিশন শুরু করেছে ব্রাজিল। কিন্তু সেলেসাওদের এমন খুশির দিনে দুশ্চিন্তা হয়ে এসেছে নেইমারের চোট। অ্যাঙ্কেলের ইনজুরিতে বিশ্বকাপটাই শঙ্কায় পড়ে গেছে পিএসজি তারকার।

ব্রাজিলিয়ান দলের চিকিৎসক রদ্রিগো লেসমার সার্বিয়ার বিপক্ষে ম্যাচের পর জানিয়েছেন, ডান অ্যাঙ্কেলের চোটে পড়েছে নেইমার। তার ইনজুরি কতটা গুরুতর, তা জানতে অপেক্ষা করতে হবে ২৪ থেকে ৪৮ ঘণ্টা।

ব্রাজিল কোচ তিতে অবশ্য নেইমারকে নিয়ে ভীষণ আশাবাদী। তারকা এই ফরোয়ার্ড বিশ্বকাপ থেকে ছিটকে পড়বেন না, এমন বিশ্বাস তার। বৃহস্পতিবার চোটে পড়ার পর শুক্রবার নেইমারের অবস্থা পর্যবেক্ষণ করা হয়েছে। যদিও অবস্থা খুব ভালো মনে হচ্ছে না।

স্প্যানিশ গণমাধ্যম 'মার্কা' জানিয়েছে, সুইজারল্যান্ডের বিপক্ষে সোমবারের ম্যাচে খেলতে পারবেন না নেইমার, এটুকু নিশ্চিত। এখন পর্যন্ত যতটুকু জানা গেছে, নেইমার অনিশ্চিত ক্যামেরুনের বিপক্ষে গ্রুপপর্বের তৃতীয় ম্যাচেও।

তবে ক্যামেরুনের বিপক্ষে ওই ম্যাচটিতে নেইমার থাকবেনই না, এখনই সেটা বলে দেওয়া যাচ্ছে না। যদি দলের প্রয়োজন হয়, তবে তার শারীরিক অবস্থা বুঝে ঝুঁকি নিয়ে খেলানো হতেও পারে বলে জানা গেছে।

এদিকে নেইমারের ঘনিষ্ট একটি সূত্র জানিয়েছে, নেইমার নিজেও বিশ্বকাপের বাকি অংশে খেলতে চান। চোট নিয়ে বড় শঙ্কা থাকলেও ব্রাজিলিয়ান সুপারস্টার মনে করছেন, হয়তো মাঠে ফিরতে পারবেন।

এমএমআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।