বিশ্বকাপসহ সব পরিসংখ্যানে মেক্সিকোর থেকে বেশ এগিয়ে আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:০৭ এএম, ২৬ নভেম্বর ২০২২

প্রথম ম্যাচে সৌদি আরবের কাছে হারের পর আর্জেন্টিনার সামনে আজ মেক্সিকো-পরীক্ষা। উত্তর আমেরিকার এই দেশটি প্রতিপক্ষ হিসেবে কতটা কঠিন হবে আলবিসেলেস্তেদের জন্য?

ফিফা র্যাংকিংয়ের হিসেবে আর্জেন্টিনা বেশ এগিয়ে থাকলেও মেক্সিকো একদম দুর্বল প্রতিপক্ষ নয়। আর্জেন্টিনার র্যাংকিং ৩, অন্যদিকে মেক্সিকোর ১৩।

বিশ্বকাপ বাছাইয়ে আর্জেন্টিনা ১৭ ম্যাচ খেলে ১১ জয় আর ৬ ড্র নিয়ে অপরাজিত ছিল। অন্যদিকে মেক্সিকো ১৪ ম্যাচের মধ্যে জিতেছে ৮টি, ড্র ৪ ম্যাচ এবং হার দুটিতে।

মুখোমুখি পরিসংখ্যানে অবশ্য আর্জেন্টিনার ধারেকাছেও নেই মেক্সিকো। দুই দল ম্যাচ খেলেছে ৩৫টি। এর মধ্যে আর্জেন্টিনার জয় ১৬টিতেই, ড্র ১৪ ম্যাচ। বাকি ৫ ম্যাচ জিতেছে মেক্সিকো।

তবে বিশ্বকাপে এর আগে আর্জেন্টিনাকে একবারও হারাতে পারেনি মেক্সিকো। তিনবার দেখা হয়েছে দুই দলের, তিনবারই জিতেছে আর্জেন্টিনা। সর্বশেষ ২০১০ বিশ্বকাপে শেষ ষোলোতে মেক্সিকোকে ৩-১ গোলে হারায় আর্জেন্টাইনরা।

আর দুই দলের সবশেষ দেখা হয়েছিল প্রীতি ম্যাচে। ২০১৯ সালের সেপ্টেম্বরে সে ম্যাচে লতারো মার্টিনেজের হ্যাটট্রিকে মেক্সিকানদের ৪-০ গোলে বিধ্বস্ত করে আর্জেন্টিনা।

এমএমআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।