ডিউকের গোলে প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে অস্ট্রেলিয়া

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৪:৫৯ পিএম, ২৬ নভেম্বর ২০২২

কাতার বিশ্বকাপে অস্ট্রেলিয়ার শুরুটা ছিলো স্বপ্নের মতো। প্রথম ম্যাচে বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্সের বিপক্ষে গোল দিয়ে এগিয়ে গিয়েছিল তারা। কিন্তু শেষ পর্যন্ত ম্যাচটি হেরে যায় ৪-১ গোলে।

টিকে থাকতে হলে ঘুরে দাঁড়ানোর বিকল্প নেই- এই সমীকরণে এএফসির (এশিয়ান ফুটবল কনফেডারেশন্স) অন্যতম শক্তিশালী দেশটি দ্বিতীয় ম্যাচ খেলছে তিউনিশিয়ার বিপক্ষে।

শনিবার কাতারের আল জানুব স্টেডিয়ামে ‘ডি’ গ্রুপের ম্যাচের প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে রয়েছে অস্ট্রেলিয়া। ২৩ মিনিটে গোল করেছেন মিচেল ডিউক।

ম্যাচটিতে দুই দলই খেলেছে সমান তালে। বল পজিশনে কিছুটা এগিয়েছিল অস্ট্রেলিয়া। তারা প্রথম সুযোগটি কাজে লাগিয়েই গোল আদায় করে লিড নিয়েছে ম্যাচে। বাম দিক থেকে গুডউইনের ক্রসে দারুণ হেডে তিউনিশিয়ার গোলরক্ষককে পরাস্ত করেছেন ডিউক।

ব্যবধান দ্বিগুণ করেই বিরতিতে যেতে পারতো অস্ট্রেলিয়া। ৪৪ মিনিটে একই কম্বিনেশনে সুযোগটি পেয়েছিল তারা। গুডউইনের ক্রসে এবারও হেড নিয়েছিলেন ডিউক; কিন্তু তিউনিশিয়ার গোলরক্ষক ফিরিয়ে দিয়েছেন বল।

তিউনিশিয়ার সামনেও সুযোগ এসেছিল সমতায় ফিরে বিরতিতে যাওয়ার। ইনজুরি সময়ে দারুণ একটি প্রচেষ্টা ছিল ইউসুফ মাসাকানির; কিন্তু বক্সের মাথা থেকে তার নেওয়া গড়ানো শট বাইরে চলে যায় দ্বিতীয় পোস্ট ঘেঁষে।

আরআই/আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।