দ্বিতীয় মিনিটেই ক্রোয়েশিয়ার জালে কানাডার গোল

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:১২ পিএম, ২৭ নভেম্বর ২০২২

প্রথম ম্যাচে বেলজিয়ামের বিপক্ষেও অসাধারণ খেলেছিলো ৩৬ বছর পর বিশ্বকাপে খেলতে আসা কানাডা। কিন্তু একজন ফিনিশারের অভাবে তাদেরকে হারতে হয় শেষ পর্যন্ত একমাত্র গোলের ব্যবধানে।

তবে ক্রোয়েশিয়ার বিপক্ষে মাঠে নামার আগে সুযোগগুলো কিভাবে কাজে লাগাতে হয়, সেটাই যেন খেলোয়াড় শিখিয়েছিলেন কানাডার কোচ জন হার্ডম্যান।

সে কারণেই এবারের বিশ্বকাপে সবচেয়ে দ্রুততম গোলটি আদায় করে নিলো কানাডা। গত বিশ্বকাপের ফাইনালিস্ট ক্রোয়েশিয়ার বিপক্ষে ম্যাচ শুরু হতে না হতেই গোল উত্তর আমেরিকার দেশটির।

তাজন বুকানন অসাধারণ একটি ক্রস করেন। লোভরেন এবং জুরানোভিকের মাঝ দিয়ে লাফিয়ে উঠে সেই ক্রসে অসাধারণ এক হেড নেন আলফনসো ডেভিড। ক্রোয়েশিয়ার গোলরক্ষক ডোমিনিক লিভাকোভিক সময়ই পেলেন না বলটিকে ঠেকানোর। দ্বিতীয় মিনিটেই গোলের উৎসবে মাতলো কানাডা।

দেখে নিন এই ম্যাচে দুই দলের একাদশ

ক্রোয়েশিয়ার একাদশ: (ফরমেশন: ৪-৩-৩)
ডোমিনিক লিভাকোভিক, জসকো ভার্ডিওল, ডিজান লোভরেন, বোরনা সোসা, জোসিপ জুরানোভিস, মার্সেলো ব্রোজোভিস, মাতেও কোভাসিস, লুকা মদরিচ, আন্দ্রেজ ক্রামারিস, ইভান পেরিসিস, মার্কো লিভাজা।

কানাডা একাদশ: (ফরমেশন: ৩-৪-৩)
মিলান বোরজান, স্টিভেন ভিতোরিয়া, কামাল মিলার, অ্যালিস্টেয়ার জনস্টন, স্টিফেন ইউস্টাকুইয়ো, আতিবা হাচিনসন, আলফনসো ডেভিস, রিচি লারিয়া, কাইল লারিন, জোনাথন ডেভিড, তাজন বুকান।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।