কানাডার বিপক্ষে প্রথমার্ধে ২-১ ব্যবধানে এগিয়ে ক্রোয়েশিয়া

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:৫৫ পিএম, ২৭ নভেম্বর ২০২২

বিশ্বকাপের শুরু থেকেই ক্রোয়েশিয়াকে আন্ডারডগ হিসেবে ধরা হচ্ছিল। গ্রুপ ‘এফ’ এ মরক্কোর বিপক্ষে বেলজিয়ামের ২-০ ব্যবধানে হারার দরুণ এই বিশ্বকাপে ক্রোয়েশিয়ার দ্বিতীয় রাউন্ডে যেতে হলে কানাডার বিপক্ষে জয় দরকারই। অথচ সে লক্ষ্যে খেলতে নেমে ম্যাচের দ্বিতীয় মিনিটেই গোল খেয়ে বসে ক্রোয়েটরা। কিন্তু ক্রামারিচ ও লিভায়ার গোলে পিছিয়ে পড়েও ২-১ ব্যবধানে এগিয়ে বিরতিতে গেল ক্রোয়েশিয়া।

দুই দলই একটি করে পরিবর্তন নিয়ে খেলতে নামে। কিন্তু কোন কিছু বুঝে ওঠার আগেই কাতার বিশ্বকাপের সবচেয়ে দ্রুততম সময়ের গোলটি করে বসেন কানাডার বায়ার্ন তারকা আলফোনসো ডেভিস। ম্যাচের মাত্র দুই মিনিটের মাথায় বুকানানের ক্রস থেকে হেডে দারুণ গোল করে বিশ্বকাপে কানাডাকে প্রথমবারের মত এগিয়ে দেন।

jagonews24

এক গোলে পিছিয়ে ম্যাচে ফেরার জন্য মরিয়া হয়ে খেলতে থাকে আগের ম্যাচেই মরক্কোর সাথে ড্র করা ক্রোয়েশিয়া। ম্যাচের ২৬ মিনিটে লিভায়া গোল করলে সেটি অফসাইডের কারণে বাতিল হয়ে যায়। ৩৫ মিনিটে আবারো সুযোগ পান লিভায়া। তবে এবার তার শট রুখে দেন কানাডার গোলরক্ষক বোরয়ান।

এর ঠিক ১ মিনিট পরেই সমতায় ফেরে ক্রোয়েশিয়া। এবার বাম পাশ থেকে পেরেসিচের দারুণ ক্রসে কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম গোলটি করেন ক্রামারিচ। টানা দুই বিশ্বকাপে ক্রোয়েশিয়ার হয়ে গোল করা তৃতীয় ফুটবলার হলেন তিনি। বিরতির ঠিক এক মিনিট আগে কাঙ্ক্ষিত সেই লিড পায় ক্রোয়েশিয়া। ইউরানোভিচের পাস থেকে ডিবক্সের বাইরে থেকে দুর্দান্ত ডান পায়ের শটে গোল করে দলকে ২-১ ব্যবধানে এগিয়ে দেন লিভায়া। এই গোলের ফলে এগিয়ে থেকেই বিরতিতে যায় আগের বার ফাইনালিস্টরা।

আরআর/ইএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।