উরুগুয়ের বিপক্ষে নামার আগে চোট-দুশ্চিন্তায় রোনালদোর পর্তুগাল

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২:৩৫ পিএম, ২৮ নভেম্বর ২০২২

প্রথম ম্যাচে জয় এসেছে। পেনাল্টি থেকে গোলও পেয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। উরুগুয়ের বিপক্ষে খেলতে নামার আগে যখন পর্তুগাল শিবিরে সব কিছু ঠিকঠাক, তখনই এলো সবচেয়ে বড় দুঃসংবাদটা।

আজ (সোমবার) বাংলাদেশ সময় রাত একটায় লুসাইল স্টেডিয়ামে 'এইচ' গ্রুপের ম্যাচে মুখোমুখি হবে উরুগুয়ে আর পর্তুগাল। চোটের জন্য এই ম্যাচে খেলতে পারবেন না পর্তুগালের নির্ভরযোগ্য ডিফেন্সিভ মিডফিল্ডার দানিলো পেরারা।

আর এই দুঃসংবাদে উরুগুয়ে ম্যাচের আগে সত্যিই বেশ খারাপ অবস্থা রোনালদোদের। তবে কোচ ফের্নান্দো সান্তোস চেষ্টা করছেন, ৩৯ বছর বয়সী পেপেকে দ্রুত দানিলোর জায়গায় ফিট করতে। তিনি বলেন, ‘চোট নিয়ে কান্নাকাটি করে তো আর লাভ নেই। বাস্তবকে স্বীকার করে নেওয়াই ভালো। দানিলোকে বেশ কয়েকটি ম্যাচে পাব না আমরা।’

প্রথম ম্যাচে ঘানার বিপক্ষে জিতে গ্রুপে বেশ ভালো অবস্থায় রয়েছে পর্তুগাল। আজ উরুগুয়েকে হারাতে পারলে নকআউট অনেকটাই নিশ্চিত হয়ে যাবে রোনালদোদের।

যদিও পর্তুগাল কোচ আজকের ম্যাচের প্রতিপক্ষ নিয়ে বেশ সতর্ক। চোট আঘাত পেছনে ফেলে তিনি সামনের দিতে তাকাতে চান, ‘প্রতিপক্ষ হিসেবে উরুগুয়ে গ্রুপের অন্যতম শক্তিশালী দল। ম্যাচটা আমাদের জন্য খুবই কঠিন। চোট-আঘাত খেলারই অঙ্গ। এসব নিয়ে ভাবা মানে পিছনের দিকে তাকানো। আমাদের এখন সামনের দিকে তাকাতে হবে।’

উরুগুয়ে অবশ্য এই ম্যাচে বেশি চাপে থাকবে। কেননা তারা প্রথম ম্যাচে আটকে গিয়েছিল দক্ষিণ কোরিয়ার কাছে (০-০)। আজ তাই হারলে বিদায়ের শঙ্কায় পড়ে যাবেন নুনেজ-সুয়ারেজরা।

এমএমআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।