ক্যামেরুনের বিপক্ষে প্রথমার্ধে ২-১ গোলে এগিয়ে সার্বিয়া

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৪:৫৯ পিএম, ২৮ নভেম্বর ২০২২

আফ্রিকার দেশ ক্যামেরুন কাতার বিশ্বকাপ শুরু করেছিল সুইজারল্যান্ডের কাছে ১-০ গোলে হেরে। অন্যদিকে ইউরোপের দেশ সার্বিয়ার শুরুটা হয়েছিল ব্রাজিলের কাছে ২ গোলের পরাজয়ে। আজ এই দুই দলের মুখোমুখি লড়াইটা তাই বিশ্বকাপে টিকে থাকার। সেই লড়াইটা দারুণ জমে উঠেছে।

কাতারের আল জানুব স্টেডিয়ামে 'জি' গ্রুপের এই ম্যাচটির প্রথমার্ধে গোল পাল্টা-গোলের পর সার্বিয়া এগিয়ে আছে ২-১ ব্যবধানে। মূলতঃ প্রথমার্ধের শেষ মুহূর্তে এসে দুটি গোল করে এগিয়ে যায় সার্বিয়া।

খেলার যে ধারা তাতে সার্বিয়ার এগিয়ে থাকাটাই স্বাভাবিক। শুরু থেকেই তারা ঝাঁপিয়ে পড়ে ক্যামেরুনের রক্ষণে। প্রথম ১৭ মিনিটের মধ্যেই ৩টি গোলের সুযোগ নষ্ট হয় তাদের। তিনটি প্রচেষ্টাই ছিল নাম্বার নাইন মিতরোভিচের।

৫ মিনিটে তার হেড চলে যায় ক্রসবারে বাতাস লাগিয়ে। ১০ মিনিটে ডান দিক দিয়ে ঢুকে ক্যামেরুনের এক ডিফেন্ডারকে ডজ দিয়ে মিতরোভিচ যে শট নিয়েছিলেন তার ফিরে আসে পোস্টে লেগে। ১৭ মিনিটে ছোট বক্স থেকে গোলরক্ষখকে একা পেয়েছিলেন মিতরোভিচ। কিন্তু তার নেওয়া শট চলে যায় বাইরে।

২০ মিনিটের পর থেকে সার্বিয়ার রক্ষণে বারবার চড়াও হয়েছিল ক্যামেরুন। পিয়েরে কুন্দের শট গোলরক্ষক ঠেকিয়ে দিলেও ২৯ মিনিটে শেষ রক্ষা হয়নি তাদের। কর্নার থেকে দ্বিতীয় পোস্টের সামনে বল পেয়ে সহজেই গোলটি করেছেন ক্যাসটেলেট্টো।

গোল হজমের পর আবার ম্যাচের নিয়ন্ত্রণ নেয় সার্বিয়া। ইনজুরি সময়ে দুই দুটি গোল করে তারা দারুণভাবে এগিয়ে গিয়ে বিরতিতে যায়। ইনজুরি সময়ের প্রথম মিনিটে ফ্রি-কিক থেকে পাবসোভিচ গোল করে সমতা আনেন। দুই মিনিট পর সার্বিয়া লিড নেয় মিলিনকোভিচ সাভিচের গোলে।

আরআই/আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।