প্রথমার্ধে কোরিয়ার জালে দুই গোল ঘানার

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:১০ পিএম, ২৮ নভেম্বর ২০২২

ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগালের বিপক্ষে প্রথম ম্যাচে দুর্দান্ত লড়াই করে ৩-২ গোলে হারা ঘানা দ্বিতীয় ম্যাচেও নৈপুণ্য অব্যাহত রেখেছে। সোমবার কাতারের আল রায়ান অ্যাডুকেশন সিটি স্টেডিয়ামে 'এইচ' গ্রুপের ম্যাচে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে ঘানা প্রথমার্ধে এগিয়ে আছে ২-০ গোলে। গোল করেছেন ২৪ মিনিটে সালিসু ও ৩৪ মিনিটে মোহাম্মেদ কুদুস।

বিশ্বকাপের প্রথম চ্যাম্পিয়ন উরুগুয়েকে গোলশূন্য রুখে দিয়ে কাতার বিশ্বকাপটা শুরু করেছিল এশিয়ার অন্যতম পরাশক্তি দক্ষিণ কোরিয়া। দারুণ সূচনার পর দ্বিতীয় ম্যাচে ঘানার বিপক্ষেও প্রধান্য নিয়ে শুরু করেছিল। বল পজেশনে আফ্রিকার দেশটির চেয়ে ঢের এগিয়ে থেকেও তারা প্রথমার্ধে ২ গোল হজম করে পিছিয়ে পড়েছে।

২৪ মিনিটে ঘানা ম্যাচে লিড নেয় মোহাম্মদ সালিসুর গোলে। ফ্রি-কিক থেকে কোরিয়ার গোলমুখে জটলা তৈরি হয়েছিল। একাধিক কোরিয়ান ডিফেন্ডার থাকলেও কেউ বল ক্লিয়ার করতে পারেননি। মোহাম্মদ সালিসুর পায়ে বল গেলে তিনি সুযোগটি ভালোভাবেই কাজে লাগিয়েছে। বলতে গেলে ধারার বিপরীতেই গোল করে এগিয়ে দিয়েছেন দলকে।

১০ মিনিট পরই ব্যবধান দ্বিগুণ করে আফ্রিকার দলটি। বাম দিক থেকে জর্ডান আইয়ুর ক্রসে মোহাম্মেদ কুদুসের হেড কোরিয়ার জালে জড়ালে ২-০ ব্যবধানে এগিয়ে যায় ঘানা।

দক্ষিণ কোরিয়া চেষ্টা করেছিল ম্যাচে ফিরতে। মাঝমাঠে প্রাধান্য নিয়ে বারবার তারা ঘানার রক্ষণ চূর্ণ করার প্রচেষ্টা চালিয়েছিল। কিন্তু ঘানার জমাট রক্ষণভাগ কোন সুযোগই দেয়নি কোরিয়ানদের।

আরআই/আইএইচএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।