পারলো না ইরান, ফুটবল যুদ্ধে জয়ী যুক্তরাষ্ট্রই

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩:১০ এএম, ৩০ নভেম্বর ২০২২
ছবি: সংগৃহীত

বিশ্বকাপের আগে এই ম্যাচ নিয়ে উত্তেজনা কম হয়নি। ওর আগের দুইবারে মোকাবেলায় ইরানকে একবারও হারাতে পারেনি যুক্তরাষ্ট্র। তাই এই ম্যাচটি অনেকটা প্রতিশোধও ছিল যুক্তরাষ্ট্রের জন্য। যেই প্রতিশোধে তারা পুরোপুরি পাস মার্কস পেয়ে ইরানকে ১-০ গোলের ব্যবধানে হারিয়ে বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে উঠে গেল। যুক্তরাষ্ট্রের হয়ে একমাত্র গোলটি করেন ক্রিস্টিয়ান পুলিসিচ।

ম্যাচের শুরু থেকে গোলের নেশায় মত্ত হয়ে খেলতে থকে যুক্তরাষ্ট্র। ১২ মিনিতে পুলিসিচের করা হেড সহজেই তালুবন্দী করেন ইরান গোলরক্ষক। ২৯ মিনিটে টিমোথি উইয়াহর শটও রুখে দেন ইরানিয়ান গোলরক্ষক।

jagonews24

পুরো প্রথমার্ধে বল দখলে এগিয়ে থেকে ৩৯ মিনিটেই কাঙ্ক্ষিত গোলের দেখা পায় জো বাইডেনের দেশ। ডান পাশ থেকে সার্জিনো ডেস্টের হেড থেকে বাড়ানো বলে ইরান রক্ষণভাগকে বোকা বানিয়ে বল জালে জড়ান ক্রিস্টিয়ান পুলিসিচ। এই গোলেই ১-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় আমেরিকানরা।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে আক্রমণের ধারা বাড়ায় ইরানিয়ানরা। ৪৭ মিনিটের মাথায় ইনজুরি নিয়ে পুলিসিচ মাঠ ছাড়লে কিছুটা ছন্দপতন হয় আমেরিকানদের। বল দখলে এগিয়ে থাকলে ইরান কোন শটই গোলমুখে নিতে পারছিল না৷ মাত্র ১ শট নিয়েছে তারা পুরো দ্বিতীয়ার্ধে। অন্যদিকে আমেরিকা একটি শটও গোলমুখে নিতে পারেনি দ্বিতীয়ার্ধে যা এবারের বিশ্বকাপে অস্ট্রেলিয়ার পর দ্বিতীয় ঘটনা।

jagonews24

ম্যাচ শেষ হওয়ার ৩ নিনিট আগে পৌরালিগাঞ্জির ডাইভিং হেড একটুর জন্য জালের দেখা না পেলে গোলবঞ্চিত হয় ইরান৷ ফলে ১-০ গোলের জয়ে বিশ্বকাপের নক আউট রাউন্ড নিশ্চিত করলো যুক্তরাষ্ট্র।

আরআর/এমআরএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।