নক আউটে যুক্তরাষ্ট্রকে পেলো নেদারল্যান্ডস, ইংল্যান্ড সেনেগালকে

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৫৬ এএম, ৩০ নভেম্বর ২০২২

গ্রুপ পর্বের শেষ রাউন্ড শুরু হয়ে গেছে আজ। যেখান থেকে কয়েকটি দলকে বিদায় নিতে হয়েছে বিশ্বকাপ থেকে। কয়েকটি দল উঠলো শেষ ষোলায়।

আজ অনুষ্ঠিত হলো চারটি ম্যাচ। ‘এ’ গ্রুপ এবং ‘বি’ গ্রুপের নিষ্পত্তি হয়ে গেলো এই চারম্যাচের মধ্য দিয়ে। বিশ্বকাপ শেষ ষোলোর জন্য পেয়ে গেলো চারটি দলকে।

৭ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয়ে দ্বিতীয় রাউন্ডে উঠেছে নেদারল্যান্ডস। আর ইকুয়েডরকে হারিয়ে ৬ পয়েন্ট নিয়ে রানারআপ হিসেবেই দ্বিতীয় রাউন্ডে উঠলো আফ্রিকান দেশ সেনেগাল।

‘বি’ গ্রুপ থেকে ৭ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন হিসেবেই দ্বিতীয় রাউন্ডে উঠলো ইংল্যান্ড। রানারআপ হিসেবে উঠলো যুক্তরাষ্ট্র।

টুর্নামেন্টের সূচি অনুযায়ী নকআউটে ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন খেলবে ‘বি’ গ্রুপের রানারআপের সঙ্গে। আর ‘এ’ গ্রুপের রানারআপ খেলবে ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়নের সঙ্গে।

সে হিসেবে নেদারল্যান্ডস প্রতিপক্ষ হিসেবে পেলো যুক্তরাষ্ট্রকে। ম্যাচটি অনুষ্ঠিত হবে ৩ ডিসেম্বর রাত ৯টায় খলিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে। ইংল্যান্ড পেয়েছে সেনেগালকে। এই ম্যাচটি অনুষ্ঠিত হবে রাত ১টায় আল বাইত স্টেডিয়ামে।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।