প্রথমার্ধে গোল পেলো না মেক্সিকো-সৌদি আরবও

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২:০৬ এএম, ০১ ডিসেম্বর ২০২২
ছবি: সংগৃহীত

এই ম্যাচের ওপর নির্ভর করছে দুই দলের ভাগ্যই। মেক্সিকো এবং সৌদি আরব দুই দলেরই সুযোগ আছে দ্বিতীয় রাউন্ডে যাওয়ার। সে ক্ষেত্রে অবশ্যই জয় প্রয়োজন। যদিও প্রথম ম্যাচে আর্জেন্টিনাকে হারিয়ে অনেকটা এগিয়ে রয়েছে সৌদি।

তবে, গ্রুপ পর্বের শেষ ম্যাচে একছেটিয়া খেলেও সৌদি আরবের জালে বল প্রবেশ করাতে পারেনি মেক্সিকানরা। কাউন্টার অ্যাটাকে সৌদিও পারেনি মেক্সিকোর জাল খুঁজে পেতে। ফলে গোলশূন্যই রয়ে গেলো ম্যাচটি।

ম্যাচের তৃতীয় মিনিটেই গোলের দারুণ সুযোহ পেয়েছিলো সৌদি আরব। আল শেহরির শট অসাধারণ দক্ষতায় ফিরিয়ে দেন মেক্সিকো গোলরক্ষক গুইলার্মো ওচোয়া। ফিরতি বলটিতেই কাউন্টার অ্যাটাক। এবার অ্যালেক্সিস ভেগা অসাধারণ এক শট নিয়েছিলেন সৌদি গোললক্ষ্যে। কিন্তু আল ওয়াইজও দারুন দক্ষতায় গোল থেকে দলকে রক্ষা করেন।

ম্যাচের অষ্টম মিনিটেই মোহাম্মদ কানোর শট মিস হয়ে যায়। আগের মিনিটে অ্যালেক্সিস ভেগার কাছ থেকে বল পেয়ে দারুণ শট নেন মার্টিন। কিন্তু আল ওয়াইজ গোল থেকে রক্ষা করেন সৌদিকে।

এরপর আক্রমণ আর পাল্টা আক্রমণে খেলা চলতে থাকে। কিন্তু গোল করার মত চূড়ান্ত কোনো সুযোগ কোনো দলই অর্জন করতে পারেনি। অথচ, ৬৮ ভাগ বল দখলে ছিল মেক্সিকোর। সৌদি আরবের মাত্র ৩২ ভাগ। তবুও গোল পায়নি মেক্সিকানরা।

বরং, প্রথমার্ধের যোগ করা সময়ে ৪৫+৬ মিনিট, দারুণ একটা সুযোগ পেয়েছিলো সৌদি আরব। আল ব্রিকান গ্যালার্ডোকে কাটিয়ে একেবারে গোললাইনে দারুণ একটি ক্রস দিয়েছিলেন। দৌড়ে এসে হেড করার চেষ্টা করেন আল হাসান। কিন্তু বলটি তার মাথার একটু ওপর দিয়ে বাইরে চলে যায়।

আইএইচএস/এমআরএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।