আলভারেজের ২৭ পাসের গোল মনে করালো ক্যাম্বিয়াসোকে

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:৪৫ এএম, ০১ ডিসেম্বর ২০২২

এ যেন এক রাশ মুগ্ধতা ছড়িয়ে পড়েছে আর্জেন্টাইন শিবিরে। ২২ বছরের টগবগে তরুণ ফুটবলার রিভার প্লেটের সাবেক কাণ্ডারি ও বর্তমান ম্যানচেস্টার সিটির অন্যতম স্ট্রাইকার হুলিয়ান আলভারেজ বিশ্বকাপের গুরুত্বপূর্ণ ম্যাচে এভাবে আলো ছড়াবেন, সেটা খুব কম মানুষই বিশ্বাস করেছিল।

কিন্তু নিজের জাত নিয়ে প্রমাণ করলেন তিনি। বোঝালেন তাকে কেন আর্জেন্টিনার ভবিষ্যত তারকা ভাবা হয়। আর সেই তারকা হওয়ার পথে বিশ্বকাপে নিজের প্রথম গোলটাও করলেন ২৭ পাসের এক দারুণ বোঝাপড়া থেকে।

ম্যাচের দ্বিতীয়ার্ধে হুলিয়ান আলভারেজ আর্জেন্টিনার হয়ে দ্বিতীয় গোলটি করেন যেটি ছিল তার ক্যারিয়ারের ৪র্থ আন্তর্জাতিক ও বিশ্বকাপে ১ম গোল। কিন্তু গোলটি এসেছে ২৭টি পাসের সুন্দর বোঝাপড়ার পর। যার শুরুটা করেছিলেন আর্জেন্টাইন লেফট ব্যাক নিকোলো তাগলিয়াফিকো। আর হুলিয়ান আলভারেজের পায়ে বল যাওয়ার আগে শেষ পাসটি দেন এনজো ফার্নান্দেজ।

আর্জেন্টিনার দলের ৯ জন খেলোয়াড়ই এই সুন্দর পাসিং ফুটবলের সঙ্গী হয়েছে। শুধু ক্রিস্টিয়ান রোমেরো এবং গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ কোন রকম বলে পাস দেননি।

হুলিয়ান আলভারেজের এই গোলটি মনে করিয়ে দিল ২০০৬ বিশ্বকাপে সার্বিয়ার বিপক্ষে ক্যাম্বিয়াসোর করা সেই ঐতিহাসিক ২৬ পাসের গোলটিকে। এই ম্যাচে আর্জেন্টিনা ৭৩.৩% বল নিজেদের দখলে নেয় পাশাপাশি ৮৬৮টি পাস নিজেদের ভেতর আদান প্রদান করে যার ভেতর সফল পাস ছিল ৯২%।

আরআর/এমএমআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।