বাঁচা-মরার লড়াইয়ে মুখোমুখি ক্রোয়েশিয়া-বেলজিয়াম, দেখুন একাদশ

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৫৮ পিএম, ০১ ডিসেম্বর ২০২২

মরক্কোর কাছে ২-০ গোলের হারেই যেন সব হিসাব উল্টে গেছে বেলজিয়ামের। ‘এফ’ গ্রুপে তারা রয়েছে সবচেয়ে কঠিন অবস্থায়। দ্বিতীয় রাউন্ডে যেতে হলে আজ জিততেই হবে। কিন্তু প্রতিপক্ষ তো সহজ নয়। গত বিশ্বকাপের ফাইনালিস্ট ক্রোয়েশিয়া। যাদেরও দ্বিতীয় রাউন্ডে ওঠার জন্য ন্যুনতম ড্র দরকার।

গ্রুপের অন্য ম্যাচে কানাডার বিপক্ষে মাঠে নামছে মরক্কো। এক ড্র এবং এক জয়ে তাদেরও পয়েন্ট ৪। যদি বেলজিয়াম এবং ক্রোয়েশিয়া ম্যাচ ড্র হয় এবং মরক্কোও ড্র করে, তাহলে বেলজিয়ামের বিদায় নিশ্চিত। মরক্কো জিতলে তো কথাই নেই, তারা উঠে যাবে শেষ ষোলোয়। মরকো হেরে গেলে, বেলজিয়াম ড্র করলেও লাভ হবে না। কারণ, গোল ব্যবধানে অনেক পিছিয়ে তারা।

সব মিলিয়ে রবার্তো মার্টিনেজের শিষ্যদের আজ জিততেই হবে ক্রোয়েশিয়ার বিপক্ষে। অন্যথা হলে, যে কোনো কিছু ঘটে যেতে পারে। সব মিলিয়ে কঠিন ম্যাচে ক্রোয়েশিয়ার মুখোমুখি বেলজিয়ানরা।

ম্যাচটি শুরু হওয়ার আগে দেখে নিন একাদশ এবং ফরমেশন-

ক্রোয়েশিয়া একাদশ: (ফরমেশন: ৪-৩-৩)

ডোমিনিক লিভাকোভিক, জসকো ভার্ডিওল, ডেজান লভরেন, বোর্না সসা, ইয়োসিপ জুরানোভিচ, মার্চেলো ব্রাজোভিস, মাত্রে কোভাসিস, লুকা মদরিচ, মার্কো লিভাজা, ইভান পেরিসিস, আন্দ্রে ক্রামারিক।

কোচ: জ্লাতকো ডালিচ

বেলজিয়াম একাদশ: (ফরমেশন: ৩-৪-২-১)

থিবো কুর্তোয়া, টবি অ্যালডারউইরেল্ড, ইয়ান ভার্টোনগেন, লিন্ডার ডেনডঙ্কার, অ্যাক্সেল উইটসেল, কেভিন ডি ব্রুইন, টিমোথি ক্যাস্টাগ্নে, থমাস মিউনিয়ের, ড্রাইস মার্টেন্স, ইয়ানিক ক্যারাসকো, লিয়ান্দ্রো ট্রোসার্ড।

কোচ: রবার্তো মার্টিনেজ।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।