মোরাতার গোলে প্রথমার্ধে ১-০ ব্যবধানে এগিয়ে স্পেন

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:৫২ এএম, ০২ ডিসেম্বর ২০২২

বিশ্বকাপে এখনো অপরাজিত স্পেন জাপানের বিপক্ষে ফেবারিট হিসেবেই খেলতে নামে। শুরুটাও করে দারুণ। জাপানিজদের বিপক্ষে প্রথমার্ধেই ০-১ গোলের ব্যবধানে এগিয়ে গেছে ২০১০ সালের চ্যাম্পিয়নরা। স্প্যানিশদের হয়ে প্রথমার্ধের একমাত্র গোলটি করেন অ্যাটলেটিকো মাদ্রিদের স্ট্রাইকার আলভারো মোরাতা।

ম্যাচের শুরুতেই বল দখলে নিজেদের আধিপত্যের জানান দেয় স্পেন। মাত্র ৮ মিনিটেই সুযোগ পেয়েছিল তারা। কিন্তু বুসকেটসের শট চলে যায় গোলবারের বাইরে দিয়ে। তবে গোলের জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি স্পেনকে। ১১ মিনিটের মাথায় আজপিলইকুয়েতার ক্রস থেকে দারুণ হেড করে দলকে এগিয়ে দেন মোরাতা। জাতীয় দলের জার্সি গায়ে ৬০ ম্যাচে এটি তার ৩০তম গোল।

ম্যাচের বাকিটা সময় বল নিজেদের দখলে রেখে মাঝমাঠ দিয়ে আক্রমণের অনেক চেষ্টা চালায় স্পেন। ২৬ মিনিটে দানি ওলমোর শট বাইরে চলে যায় গোলবার ঘেষে। জাপান বলার মত তেমন কোনোই আক্রমণ করতে পারেনি। ৮২ শতাংশ বল পজিশন নিয়ে স্পেনের আধিপত্য বিস্তারই প্রমাণ করে ম্যাচ কতটা একপেশে ছিল। ১-০ গোলের ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় স্পেন।

আরআর/এমকেআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।