সৌদি আরবের বিপক্ষে হারটাই আমাদের তাঁতিয়ে দিয়েছে: ডি পল

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:২০ পিএম, ০২ ডিসেম্বর ২০২২

বিশ্বকাপের ইতিহাসে অন্যতম আলোচিত অঘটনের জন্ম দিয়ে সৌদি আরবের বিপক্ষে ২-১ ব্যবধানে হেরে বসেছিল আর্জেন্টিনা। সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে মেক্সিকো ও পোল্যান্ডের বিপক্ষে দারুণ খেলে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে নকআউট রাউণ্ডে জায়গা করে নেয় মেসিরা। মেসিদের এমন নজরকাড়া পারফরম্যান্সের পেছনে রয়েছে সৌদি আরবের বিপক্ষে হারের ইতিবাচকতা। আর্জেন্টিনার মাঝমাঠের কাণ্ডারি ডি পল বললেন, সেই সৌদির বিপক্ষে ম্যাচের কারণেই আজ আর্জেন্টিনা এতটা দুর্বার খেলতে পারছে।

অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় রাউন্ডের ম্যাচের আগে এক সাংবাদিক সম্মেলনে এসে ডি পল বলেন, ‘সেই হারটা অবশ্যই পজিটিভ ছিল। আমাদেরকে তাঁতিয়ে দিয়েছে। আমরা নিজেদেরকে এমন জায়গায় আবিষ্কার করেছিলাম যেখানে আমরা কখনো ছিলাম না। আমরা এর আগে দীর্ঘদিন ধরে হারের মুখ দেখিনি এবং আমরা সেদিন আমাদের চেহারাটা দেখতে পেরেছি। আমরা নিজেদের গ্রুপ সম্পর্কে জানতে পেরেছি এবং তখনই নিজেদেরকে বলেছি এখনই আমাদের জেগে ওঠার সময়।’

বিশ্বকাপের শুরুতে তেমন উপভোগ করতে পারেননি ডি পল নিজের খারাপ পারফরম্যান্সের কারণে। তবে পোল্যান্ডের বিপক্ষে দারুণ খেলে আবার নিজের অস্তিত্ব জানান দিয়েছেন তিনি। ডি পল বলেন, ‘প্রথমে আমি উপভোগ করতে পারিনি। এমনকি মেক্সিকোর বিপক্ষেও ভালো খেলতে পারিনি। পোল্যান্ডের বিপক্ষে সামান্য ভালো খেলেছি।

নিজের খেলার পজিশন সম্পর্কে ডি পল বলেন, ‘সবাই জানে পারেদেস, গুইডোর সঙ্গে আমি কতগুলো ম্যাচ খেলেছি। এনজো সম্প্রতি যোগ দিয়েছে। আমি সবসময় সবাইকে সাহায্য করতে চেষ্টা করি।’ অস্ট্রেলিয়ার বিপক্ষে আগামীকাল রাতে মাঠে নামছে আর্জেন্টিনা। এই ম্যাচ জিতলেই কোয়ার্টারে উঠে যাবে তারা।

আরআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।