রোনালদোদের বিপক্ষে ১-১ গোলে প্রথমার্ধ শেষ করলো দক্ষিণ কোরিয়া

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৫২ পিএম, ০২ ডিসেম্বর ২০২২

দ্বিতীয় রাউন্ড ইতোমধ্যেই নিশ্চিত করে ফেলেছে পর্তুগাল। তাই এই ম্যাচটি গ্রুপ পর্বের চ্যাম্পিয়ন নাকি রানার্সআপ হয়ে তারা উঠসে সেটিই নির্ধারণ করবে। কিন্তু দক্ষিণ কোরিয়ার জন্য এটি বাঁচা-মরার ম্যাচ। পরের রাউন্ডে যেতে হলে এই ম্যাচে পর্তুগালকে হারাতেই হবে কোরিয়াকে পাশাপাশি উরুগুয়ের ম্যাচের দিকেও তাদেরকে তাকিয়ে থাকতে হবে। এমন গুরুত্বপূর্ণ ম্যাচে হাড্ডাহাড্ডি প্রথমার্ধের পর ১-১ সমতায় থেকে বিরতিতে গেছে তারা। পর্তুগালের হয়ে একমাত্র গোলটি করেন রিকার্ডো হোর্তা ও দঃ কোরিয়ার হয়ে গোল করেন কিম ইয়ং গিয়োন।

ম্যাচের শুরুতে দাপট দেখাতে থাকে পর্তুগাল। গোল পেতেও বেশি অপেক্ষা করতে হয়নি তাদের। ম্যাচের ৫ মিনিটের মাথায় ডান পাশ থেকে ডিয়েগো দালোতের বাড়ানো ক্রসে দারুণ এক গোল করে পর্তুগালকে ১-০ ব্যবধানে এগিয়ে দেন রিকার্ডো হোর্তা। এবারের বিশ্বকাপে তিনি পর্তুগালের ৩য় খেলোয়াড় যিনি বিশ্বকাপে অভিষেক ম্যাচেই গোল করলেন।

এক গোল খেয়েই গোল শোধে মরিয়া হয়ে খেলতে থাকে দক্ষিণ কোরিয়া। যার ফল হিসেবে তারা গোলও পেয়ে যায়। ২৫ মিনিটে কর্নার থেকে বল রোনালদোর কাঁধে লেগে কিম ইয়ং গিয়োনের পায়ে আসলে দারুণ এক শটে গোল করে দলকে সমতায় ফেরান তিনি। ৩৩ মিনিটে গোলের সুযোগ পায় পর্তুগালও। কিন্তু দালোতের শট রুখে দেন কোরিয়ার গোলরক্ষক। ম্যাচে আর কোন গোল না হলে ১-১ গোলে সমতায় থেকেই বিরতিতে যায় দুই দল।

আরআর/এএএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।