কোয়ার্টারে ক্রোয়েশিয়ার মুখোমুখি হবে ব্রাজিল

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩:১৫ এএম, ০৬ ডিসেম্বর ২০২২
ফাইল ছবি

আজ দিনের প্রথম ম্যাচে জাপান যদি পেনাল্টি শ্যুটআউটে এভাবে এতগুলো ভুল না করতো, তাহলে হয়তো কোয়ার্টার ফাইনালে এশিয়ার একমাত্র প্রতিনিধি হিসেবে অংশ নিতে পারতো তারা; কিন্তু টাইব্রেকারে গিয়ে পুরোপুরি পরাস্ত জাপানিরা। উল্টো তাদেরকে হারিয়ে আগেই কোয়ার্টার ফাইনালে উঠে বসেছিলো লুকা মদরিচের দল।

তাদের অপেক্ষা ছিল রাতে পরের ম্যাচে ব্রাজিল এবং দক্ষিণ কোরিয়া ম্যাচের বিজয়ীর জন্য। কারণ কোয়ার্টারে ক্রোয়েশিয়ার প্রতিপক্ষ হবে এই ম্যাচের বিজয়ী দল।

শেষ পর্যন্ত দক্ষিণ কোরিয়াকে ৪-১ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে ব্রাজিল এবং বিদায় করে দিয়েছে এশিয়ার শেষ প্রতিনিধিকেও। নির্ধারিত সূচি অনুযায়ীই কোয়ার্টার ফাইনালে ক্রোয়েশিয়ার মুখোমুখি হবে ব্রাজিল।

দ্বিতীয় রাউন্ড থেকে এরই মধ্যে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত মোট ৬টি দল। নেদারল্যান্ডস, আর্জেন্টিনা, ইংল্যান্ড, ফ্রান্স, ক্রোয়েশিয়া এবং ব্রাজিল। শেষ আটের লড়াইয়ে নেদারল্যান্ডসের মুখোমুখি হবে আর্জেন্টিনা, ফ্রান্সের মুখোমুখি ইংল্যান্ড এবং ক্রোয়েশিয়ার মুখোমুখি হবে ব্রাজিল।

দ্বিতীয় রাউন্ডে আর মাত্র দুটি ম্যাচ বাকি। মঙ্গলবার রাতে প্রথম ম্যাচে মরক্কোর মুখোমুখি হবে স্পেন এবং দ্বিতীয় ম্যাচে পর্তুগালের মুখোমুখি হবে সুইজারল্যান্ড। ওই দুই ম্যাচে বিজয়ী দলই মুখোমুখি হবে কোয়ার্টারের শেষ ম্যাচে।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।