দক্ষিণ কোরিয়ার বিপক্ষে জয় পেলেকে উৎসর্গ নেইমারদের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪:০৬ এএম, ০৬ ডিসেম্বর ২০২২

দক্ষিণ কোরিয়াকে ৪-১ গোলে বিধ্বস্ত করে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করার পর নিজেরা একে অপরের সঙ্গে হ্যান্ডশেক করেছেন ব্রাজিলিয়ান ফুটবলাররা।

কিন্তু আনন্দে উল্লাসে তখনও মেতে ওঠেননি। এরই মধ্যে দেখা গেলো নেইমার এবং ব্রাজিলের আরেক ফুটবলার মিলে একটি ব্যানার নিয়ে আসছেন মাঠের মধ্যখানে।

ক্যামেরার দিকে মুখ করে সেই ব্যানার মেলে ধরলেন নেইমাররা। ব্যানারটির একপ্রান্তে ১৯৭০ এর বিশ্বকাপে গোল করার পর পেলের সেই বিখ্যাত উদযাপনের ছবি। অন্যপ্রান্তে বড় করে লেখা পেলে।

এরপর ব্যানারের পেছনে একে একে ব্রাজিলের সব ফুটবলাররা এসে দাঁড়ালেন। ব্যানার প্রদর্শণ করে নেইমাররা বুঝিয়ে দিতে চাইলেন, কাতার বিশ্বকাপ খেলতে এসে হাজার হাজার মাইল দুরে থেকেও তারা তাদের জাতীয় বীর, কিংবদন্তি ফুটবলার পেলেকে ভুলে যাননি। বরং, দক্ষিণ কোরিয়ার বিপক্ষে পাওয়া জয়টিকে তারা উৎসর্গ করেছেন পেলের উদ্দেশ্যে।

ক্যান্সারে আক্রান্ত পেলে এখন ব্রাজিলের সাও পালোস্থ আলবার্ট আইনস্টাইন হাসপাতালে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে রয়েছেন। দুইদিন আগে তো হঠাৎ চিকিৎসায় সাড়া দিচ্ছেন না দেখে দ্রুত তাকে প্যালিয়াটিভ কেয়ারে নিতে হয়েছে। যেখান থেকে খুব কম সংখ্যক রোগিই ফিরে আসেন।

pele

৮২ বছর বয়সী সাবেক এই কিংবদন্তি ফুটবলার কোলন ক্যান্সারে আক্রান্ত। এক বছর আগেই অস্ত্রোপচার করা হয়। কিন্তু এরপরও নিয়মিত কেমোথেরাপি দিতে হয় তাকে।

মাঝে মধ্যেই অবস্থা সঙ্কটজনক হলে তাকে হাসপাতালে নেয়া হয়। যে কারণে এবার পেলেকে কাতার বিশ্বকাপ দেখতে আসার জন্য ডাক্তার অনুমতি দেননি। এখনও তিনি রয়েছেন একেবারে শেষ অবস্থায় বলা যায়।

এমন পরিস্থিতিতে কাতারে ব্রাজিলের ম্যাচের সময় পেলেকে স্মরখ করে, তার দ্রুত সুস্থতা কামনায় গ্যালারিতে বিশাল ব্যানার প্রদর্শণ করে দর্শকরা। এবার খোদ নেইমাররাই ব্যানার প্রদর্শন করে পেলের পাশে নিজেদের অবস্থান ঘোষণা করলো তারা।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।