কোয়ার্টারের শেষ দুই দল নির্ধারণ আজ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:৩৩ এএম, ০৬ ডিসেম্বর ২০২২

দেখতে দেখতে শেষ হয়ে এলো কাতার বিশ্বকাপের শেষ ষোলোর লড়াই। এডুকেশন সিটি স্টেডিয়ামে আজ (মঙ্গলবার) বাংলাদেশ সময় রাত নয়টায় মুখোমুখি মরক্কো ও স্পেন। লুসাইল স্টেডিয়ামে রাত একটায় রোনালদোর পর্তুগাল লড়বে সুইজারল্যান্ডের বিপক্ষে। আজ নির্ধারিত হবে কোয়ার্টার ফাইনালের শেষ দুই দল।

গ্রুপপর্বে প্রথম ম্যাচে কোস্টারিকাকে ৭-০ গোলে বিধ্বস্ত করে বিশ্বকাপ মিশন শুরু করে স্পেন। তবে পরের দুই ম্যাচে নিজেদের মেলে ধরতে পারেনি লা রোজারা। জার্মানির সঙ্গে ১-১ গোলে ড্রয়ের পর জাপানের কাছে হেরে বসে ২-১ ব্যবধানে।

স্পেনের প্রতিপক্ষ মরক্কো নিজেদের প্রথম ম্যাচে ক্রোয়েশিয়ার মতো দলকে গোলশূন্য রুখে দিয়ে বিশ্বকাপ শুরু করে। পরের ম্যাচে ২-০ গোলে হারিয়ে দেয় আরেক জায়ান্ট বেলজিয়ামকে। গ্রুপের শেষ ম্যাচে কানাডাকে হারায় ২-১ গোলে।

অন্যদিকে ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগাল নিজেদের বিশ্বকাপ মিশন শুরু করে ঘানার সঙ্গে ৩-২ গোলের জয় দিয়ে। পরের ম্যাচে তারা উরুগুয়েকে হারায় ২-০তে। তবে শেষ ম্যাচে দক্ষিণ কোরিয়ার কাছে ২-১ গোলে হার মানতে হয় রোনালদোদের।

তাদের প্রতিপক্ষ সুইজারল্যান্ডও গ্রুপপর্বে দারুণ খেলেছে। প্রথম ম্যাচে ক্যামেরুনকে ১-০ গোলে হারানোর পর লড়াই করে পাঁচবারের চ্যাম্পিয়ন ব্রাজিলের কাছে ১-০তে হারে তারা। শেষ ম্যাচে সার্বিয়ার সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই করে ৩-২ গোলে জয় পায় শাকিরিদের দল।

আজ মরক্কো-স্পেনের মধ্যে বিদায় হবে এক দলের, সুইজারল্যান্ড-পর্তুগালের মধ্যেও বাদ হবে এক দল। কোন দুই দল শেষ ষোলোর গণ্ডি পেরিয়ে কোয়ার্টার ফাইনালে নাম লেখায় সেটিই এখন দেখার।

এমএমআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।