মুখোমুখি সুইজারল্যান্ড-পর্তুগাল: কে এগিয়ে কে পিছিয়ে?

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:০৯ পিএম, ০৬ ডিসেম্বর ২০২২

বিশ্বকাপের রাউন্ড অব সিক্সটিনের শেষ দিনের লড়াই আজ (মঙ্গলবার)। দিনের দ্বিতীয় ম্যাচে রোনালদোর পর্তুগাল লড়বে সুইজারল্যান্ডের বিপক্ষে। লুসাইল স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত একটায় শুরু হবে ম্যাচটি।

এই ম্যাচে কে ফেবারিট? পরিসংখ্যান দেখে অবশ্য কাউকেই পরিষ্কার ফেবারিট বলার উপায় নেই। ফিফা র‌্যাংকিংয়ে পর্তুগাল ৯ নম্বরে, সুইজারল্যান্ডের অবস্থান ১৫।

তবে মুখোমুখি লড়াইয়ে পিছিয়ে পর্তুগালই। সুইসদের সঙ্গে ২৬ বারের দেখায় তারা জিতেছে ৯ বার, হার ১১টি। ৬টি ম্যাচ হয়েছে ড্র।

এই পরিসংখ্যান দেখেও আবার সুইসদের এগিয়ে রাখা যাবে না।কেননা সর্বশেষ চার দেখায় তিনবারই জিতেছে পর্তুগাল। এর মধ্যে আবার দুই ম্যাচে তিন বা তার বেশি গোল দিয়ে জিতেছে তারা।

চলতি বছরের জুনে উয়েফা নেশনস লিগে সুইসদের ৪-০ গোলে হারিয়েছিল পর্তুগিজরা। নেশনস লিগে এক সপ্তাহ পরের দেখায়ই তাদের আবার ১-০ গোলে হারায় সুইজারল্যান্ড।

পরিচিত দুই প্রতিদ্বন্দ্বীর বিশ্বকাপে এর আগে দেখা হয়েছে ৯ বার। ৪ বার জিতেছে পর্তুগাল, ২ বার জয় সুইসদের। ৩টি ম্যাচ হয়েছে ড্র।

এমএমআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।