মেসির চোখে এখনও ফেবারিট ব্রাজিল, বাদ দিলেন ইংল্যান্ডকে

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২:২১ পিএম, ০৬ ডিসেম্বর ২০২২

কোন দল জিততে পারে বিশ্বকাপ? টুর্নামেন্ট শুরুর আগে একবার লিওনেল মেসি জানিয়েছিলেন মতামত। বলেছিলেন ব্রাজিল, ফ্রান্স আর ইংল্যান্ড শিরোপার দাবিদার হিসেবে এগিয়ে।

তবে বিশ্বকাপের মাঝপথে এসে এবার নতুন করে দলগুলোকে মূল্যায়ন করেছেন মেসি। এবার তার ফেবারিটের তালিকা থেকে বাদ পড়ে গেছে ইংল্যান্ড, ঢুকে পড়েছে স্পেন।

দলীয় শক্তি বিবেচনায় ব্রাজিল এবারের বিশ্বকাপে শুরু থেকেই ছিল ফেবারিট। কিন্তু গ্রুপপর্বের শেষ ম্যাচে ক্যামেরুনের বিপক্ষে তাদের হারের পর নতুন করে আলোচনা শুরু হয়েছে। ব্রাজিলের এই দলটি কি সত্যিই শিরোপা জেতার সামর্থ্য রাখে?

মেসি অবশ্য এখনও ব্রাজিলকে বড় ফেবারিটই মনে করছেন। আর্জেন্টাইন খুদেরাজ বলেন, ‘যতটা সম্ভব পারা যায় বিশ্বকাপের খেলাগুলো দেখার চেষ্টা করছি। ব্রাজিল খুবই ভালো খেলছে। ক্যামেরুনের কাছে হার বাদ দিলে তারা এখনও অন্যতম বড় ফেবারিট।’

‘সেইসঙ্গে ফ্রান্স আর স্পেন। তারা যেভাবে এগোচ্ছে (গ্রুপপর্বে ফ্রান্স হেরেছিল তিউনিসিয়ার কাছে, স্পেন জাপানের কাছে) সব যদি আমলে না নেই, তবে তারা খুব ভালো খেলছে। বল পেলে কীভাবে খেলবে এবং দীর্ঘসময় ধরে কীভাবে বল ধরে রাখতে হয়, এই বিষয়ে পরিষ্কার ধারণা আছে তাদের’-যোগ করেন মেসি।

এরপর মেসি বলেন আর্জেন্টিনার সম্ভাবনার কথা। নিজের দলকেও পিছিয়ে রাখছেন না সাতবারের ব্যালন ডি'অরজয়ী তারকা। তার কথা, ‘আর্জেন্টিনা একটা শক্তি, সবসময়ই সেরা দলগুলোর মধ্যে থাকে। এখানে আসার আগেও আমরা জানতাম যে আমরা শিরোপার অন্যতম দাবিদার। তবে আমাদের সেটা মাঠে প্রমাণ করা দরকার ছিল, অস্ট্রেলিয়ার বিপক্ষে (শেষ ষোলো) আমরা সেটা পেরেছি।’

সূত্র: দ্য মিরর

এমএমআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।