‘মদ’ কোম্পানির ম্যাচ সেরার পুরস্কার গ্রহণে এমবাপেদের অনীহা

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৯:২৭ পিএম, ০৯ ডিসেম্বর ২০২২

আমেরিকান ‘মদ’ কোম্পানি বাডওয়েইজারের জন্য এবারের বিশ্বকাপটা একটু খারাপই কাটছে! বিশ্বকাপের ম্যান অব দ্য ম্যাচ পুরস্কার দেওয়া হচ্ছে বাডওয়েইজারের পক্ষ থেকে।

কিন্তু বিশ্বকাপে কিছু খেলোয়াড়ের ‘মদের’ কোম্পানিকে প্রমোশন করতে অনীহা প্রকাশ করা নতুন করে চিন্তা ভাবনা করা শুরু করেছে কোম্পানিটি। যে সব খেলোয়াড় ‘মদের’ এই কোম্পানিকে প্রমোট করতে চায় না, তাদের জন্য ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার হিসেবে অন্যরকম ট্রফির ব্যবস্থা করতে যাচ্ছে বাডওয়েইজার।

বিশ্বকাপের এবারের আসরের অন্যতম বড় তারকা কিলিয়ান এমবাপে। তিনি মদের কোম্পানিকে প্রমোশন করতে অস্বীকৃতি জানান। তিনবার ম্যান অফ দ্য ম্যাচ হয়েও কোনোবারই তিনি বাডওয়েইজারের লোগো সামনে নিয়ে ছবি তোলেননি।

বরং পেছনে আড়াল করেই ছবি তোলেন এই পিএসজি তারকা। আর এতেই চিন্তার ভাঁজ পড়েছে কোম্পানিটির কপালে। কারণ, এমবাপের মত বড় তারকার এমন কাণ্ডে নতুন করে ভাবতে হচ্ছে তাদের।

এমবাপে ছাড়াও বিশ্বকাপে কিছু মুসলিম খেলোয়াড়ও ম্যাচ সেরা হয়ে বাডওয়েইজারের মত মদের কোম্পানির প্রমোশন করেননি। এর ভেতর রয়েছেন ক্যামেরুনের ভিনসেন্ট আবুবকর, তিউনিসিয়ার ওয়াহবি খাজরি, মরক্কোর ইয়াসিন বুনু এবং হাকিম জিয়েচ।

মদের কোম্পানিটির এক কর্মকর্তা বলেন, ‘আমরা চেষ্টা করছি তাদের জন্য অন্য একটি ট্রফির ব্যবস্থা করতে যেখানে বাডওয়েইজারের লোগো থাকবে না এবং ধর্মীয় কারণেও কোন সমস্যা হবে না।’

আরআর/আইএইচএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।