ব্রাজিলের বিদায়ের পর কোচ তিতের পদত্যাগ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২:১৬ এএম, ১০ ডিসেম্বর ২০২২

স্বপ্ন ছিল হেক্সা জয়ের। কিন্তু ব্রাজিলের বিশ্বকাপ মিশন থামলো কোয়ার্টার ফাইনালেই। ক্রোয়েশিয়ার কাছে টাইব্রেকারে হেরে কাতার বিশ্বকাপ থেকে বিদায় হয়ে গেছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের।

হারের পরপরই পদত্যাগের সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন হেড কোচ তিতে। এডুকেশন সিটি স্টেডিয়ামে ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে তিনি বলেছেন, ‘এই চক্রের সমাপ্তি এখানেই।’

তিতে তার পদত্যাগের ঘোষণা দিয়েছেন এভাবে, ‘আমি এক দেড় বছর আগে যা বলেছি (বিশ্বকাপের পর দায়িত্ব ছাড়ব) সেই কথা থেকে সরে আসছি না। নাটকের কোনো প্রয়োজন নেই। আরও অনেক ভালো পেশাদার মানুষ আছেন যারা আমার জায়গায় আসতে পারেন। এই চক্রের সমাপ্তি এখানেই।’

৬১ বছর বয়সী এই কোচ ২০১৬ সালে দায়িত্ব নেন সেলেসাওদের। ২০১৯ সালে তার কোচিংয়ে ব্রাজিল জেতে কোপা আমেরিকা। তবে বিশ্বকাপের ব্যর্থতা পিছু ছাড়েনি রেকর্ড চ্যাম্পিয়নদের।

তিতের কোচিংয়ে ২০১৮ বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে হেরে বিদায় নেওয়ার পর এবারও সেমির আগেই ভেঙেছে ব্রাজিলের হেক্সাজয়ের স্বপ্ন।

নেইমারের বিস্ময় গোলে ১০৫ মিনিটে এগিয়ে যাওয়ার পরও লিড ধরে রাখতে পারেনি ব্রাজিল। ১২ মিনিটের মাথায় সমতা ফেরান ক্রোয়েশিয়ার ব্রুনো পেতকোভিচ।

শেষ পর্যন্ত টাইব্রেকারে গড়ায় ম্যাচ। যেখানে ৪-২ ব্যবধানে হেরে বিদায় হয়ে যায় রেকর্ড বিশ্বচ্যাম্পিয়নদের।

এমএমআর/কেএসআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।