শ্বাসরুদ্ধকর ম্যাচে সোসিয়েদাদকে হারিয়ে সেমিফাইনালে বার্সা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:২১ এএম, ২৬ জানুয়ারি ২০২৩

ন্যু ক্যাম্পে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে জিততে বেশ ঘাম ঝরাতে হয়েছে বার্সেলোনাকে। ৪০ মিনিটের মাথায় ১০ জনের দলে পরিণত হওয়ার পরও সোসিয়েদাদের ডিফেন্স ছিল যেন হিমালয় পাহাড়ের মত দৃঢ়। ভাঙার সম্ভাবনাই ছিল না যেন।

তবুও ৫২তম মিনিটে ওসমান ডেম্বেলে ভেঙেছিলেন সেই রক্ষণ দেয়াল। বল জড়িয়েছিলেন রিয়াল সোসিয়েদাদের জালে। এই একমাত্র গোলেই স্প্যানিশ কোপা ডেল রে’র ম্যাচে সোসিয়েদাদকে ১-০ ব্যবধানে হারিয়ে সেমিফাইনালে উঠেছে বার্সেলোনা। সে সঙ্গে টানা ১২ ম্যাচ অপরাজিত রইলো জাভি হার্নান্দেজের শিষ্যরা।

রিয়াল সোসিয়েদাদও কম যাচ্ছিল না। সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ৯ ম্যাচে জয় নিয়ে ন্যু ক্যাম্পে খেলতে এসেছিলো তারা। এমনকি ম্যাচের ২৯তম মিনিটে গোল দিয়ে প্রায় এগিয়ে গিয়েছিলো তারা। কিন্তু ওই সময় তরুণ জাপানি স্ট্রাইকার টাকে কুবোর নেয়া শট বারে লেগে ফিরে আসে।

কিন্তু তাদের আশা সব শেষ হয়ে যায় ম্যাচের ৪০তম মিনিটে। যখন দলটির অন্যতম সেরা স্ট্রাইকার ব্রাইজ মেন্ডেজ হঠাৎ করেই একটি বণ্য ট্যাকল করে বসেন সার্জিও বস্কুয়েটসকে। যে কারণে রেফারি সরাসরি লাল কার্ড দেখিয়ে বসেন মেন্ডেজকে। তিনি মাঠ থেকে বের হওয়ার পরই অনেকটা দুর্বল হয়ে পড়ে সোসিয়েদাদ।

এ সময় তারা নজর দেয় রক্ষণকে আগলে রাখার। কিন্তু ৫২তম মিনিটে দারুণ এক কাউন্টার অ্যাটাক থেকে গোলটি আদায় করে নেন ডেম্বেলে। নিজেদের অর্ধ থেকে ডেম্বেলেকে লম্বা এক পাস দেন ফ্রান্স জাতীয় দলে তার সতীর্থ জুলেস কৌন্দে। ডান পাশ ধরে বল নিয়ে এসে দারুণ এক স্ট্রাইকে সোসিয়েদাদের জাল কাঁপিয়ে দেন ডেম্বেলে।

সাত মিনিট পর সমতায় ফিরতো পারতো সোসিয়েদাদ। কিন্তু আলেক্সান্ডার সোরলথ শট মিস করেন। মেরে দেন বারের অনেক ওপর দিয়ে। ৬৮ মিনিটে গাবির একটি ভলি গিয়ে আঘাত করে ক্রস বারে। ডেম্বেলে পাসটি দিয়েছিলেন। শেষ মুহূর্তে তিনবার সোসিয়েদাদের প্রচেষ্ঠা থামিয়ে দেন বার্সা গোলরক্ষক মার্ক অ্যান্ডার টের স্টেগান।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।