শ্যাপেকোয়েন্সের জন্য ব্রাজিলের আংশিক দল ঘোষণা


প্রকাশিত: ০৯:৩৮ পিএম, ১১ জানুয়ারি ২০১৭
শ্যাপেকোয়েন্সের জন্য ব্রাজিলের আংশিক দল ঘোষণা

কোপা সুদামেরিকানার ফাইনাল। শিরোপা নির্ধারণী ম্যাচে কলম্বিয়ান ক্লাব অ্যাটলেটিকো ন্যাসিওনেলের মুখোমুখি হওয়ার কথা শ্যাপেকোয়েন্সের। টান টান উত্তেজনা বিরাজ করতো গ্যালারিতে। সেটা আর হলো না। কলম্বিয়ায় মর্মান্তিক বিমান দুর্ঘটনায় ব্রাজিলিয়ান ক্লাব শ্যাপেকোয়েন্সের পুরো দলই তো নিহত হয়ে গেছে।

ফাইনালে খেলতে আসা শ্যাপেকোয়েন্সের ১৯ জন ফুটবলারই জীবন হারিয়েছেন। কাদের নিয়ে এখন একাদশ সাজাবে তারা? লিগের শেষ ম্যাচে যে ১১ জন ফুটবলার খেলেছেন, তাদের প্রায় সবাই (অবসরে যাওয়া গোলরক্ষক নিভালদো ছাড়া) চলে গেছেন না ফেরার দেশে।

ব্রাজিলিয়ান ক্লাবটির বিপদ মুহূর্তে পাশে দাঁড়াতে এগিয়ে আসছে সবাই। ব্রাজিল ফুটবল ফেরারেশনও ক্লাবটির জন্য অর্থ যোগান দেয়ার জন্য কলম্বিয়ার বিপক্ষে একটি প্রীতি ম্যাচের আয়োজন করেছে। আগামী ২৬ জানুয়ারি কলম্বিয়ার মুখোমুখি হবে ব্রাজিল।

শ্যাপেকোয়েন্সের জন্য ব্রাজিলের আংশিক দল ঘোষণা করেছেন তিতে। ব্রাজিলের ঘরোয়া লিগ থেকে আটজন খেলোয়াড়কে আপাতত ডেকেছেন দলে। বাকিদের নাম ঘোষণা করা হবে ১৯ জানুয়ারি। এমনটাই জানিয়েছেন ব্রাজিল কোচ।

ব্রাজিলের আংশিক দলে থাকা ফুটবলাররা হলেন- মার্সেলো রোহে, ওয়েভারটন, অ্যালেক্স মারালহা, রদ্রিগো কাইও, ফাঙ্গার, লুকাস লিমা, রাফায়েল কারিওকা, গ্যাব্রেইল জেসুস।

এনইউ/এমএস