Jago News logo
ঢাকা, সোমবার, ২৭ মার্চ ২০১৭ | ১৩ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ
ASUS-Jago-bd-gif

মাহমুদউল্লাহর কোয়েটাকে ১১৮ রানের লক্ষ্য দিল তামিম-সাকিবের পেশোয়ার


স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ০৮:০০ পিএম, ১৭ ফেব্রুয়ারি ২০১৭, শুক্রবার | আপডেট: ০৮:৩৩ পিএম, ১৭ ফেব্রুয়ারি ২০১৭, শুক্রবার
মাহমুদউল্লাহর কোয়েটাকে ১১৮ রানের লক্ষ্য দিল তামিম-সাকিবের পেশোয়ার

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) মাহমুদউল্লাহ রিয়াদের কোয়েটা গ্লাডিয়েডর্সের সামনে ১১৮ রানের লক্ষ্যমাত্রা ছুড়ে দিয়েছে তামিম ইকবাল ও সাকিব আল হাসানের পেশোয়ার জালমি। শারজা ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করে ১৬ ওভারে ৩ উইকেট হারিয়ে ১১৭ রান তুলেছে পেশোয়ার।

পেশোয়ার জালমির হয়ে মোহাম্মদ হাফিজের সঙ্গে ইনিংসের গোরাপত্তন করতে নামেন তামিম ইকবাল। জুলফিকর বাবরের করা প্রথম ওভারেই ১১ রান তুলে নেন তারা। মোহাম্মদ নওয়াজের করা দ্বিতীয় ওভারে মাত্র ৪ নিতে সক্ষম হন। তৃতীয় ওভারে ৪ রান। আর চতুর্থ ওভারে আসে ৭ রান।

এরপরই শুরু বৃষ্টির হানা। এভাবে দফায় দফায় বৃষ্টি নামলে ম্যাচের ওভার কমিয়ে আনা হয় ১৬ ওভারে। বৃষ্টির ফাঁকে ব্যাট করতে নেমে তিনটি উইকেট হারিয়ে ফেলে পেশোয়ার; খুব দ্রুতই। মোহাম্মদ হাফিজ দলীয় ৪১ রানে বিদায় নেন মাহমুদউল্লাহ রিয়াদের শিকার হয়ে। হাফিজ করেন ১৬ রান।

এরপর দলের স্কোরশিটে আর মাত্র ১ রান যোগ হতেই নেই আরও দুই উইকেট। হাসান খানের কাছে পরাস্ত হয়ে কামরান আকমল সাজধরে ফেরেন রানের খাতা না খুলেই। ইয়ন মরগান থামেন ১ করেই। ইংলিশ ক্রিকেটার শিকার রিলে রুশোর।

তিন উইকেট হারানোর পর জালমি পড়ে যায় খাদের কিনারে। ঠিক তখনই শোয়েব মাকসুদকে সঙ্গে নিয়ে দলকে ভালো অবস্থানে নেয়ার চেষ্টা করেন তামিম। ১৫তম ওভারে জুলফিকর বাবরের বলে ছক্কা মেরেই ফিফটি পূর্ণ করেন বাংলাদেশি এই তারকা ব্যাটসম্যান। ৪১ বলে চারটি চার ও তিনটি ছক্কায় ফিফটি পূরণ করেন তামিম।

শেষ পর্যন্ত ৪৬ বলে চারটি করে চার ও ছক্কায় ৬২ রানে অপরাজিত ছিলেন তামিম। শোয়েব মাকসুদ ২৪ বলে দুটি চার ও একটি ছক্কায় ৩০ রানের হার না ইনিংস খেলেন।

৩ ওভারে ১৮ রান দিয়ে একটি উইকেট লাভ করেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। আর একটি করে উইকেট নিয়েছেন হাসান খান ও রিলে রুশো।

এনইউ/এমএস

বিষয়: পিএসএল

আপনার মন্তব্য লিখুন...