Jago News logo
Banglalink
ঢাকা, শনিবার, ২৪ জুন ২০১৭ | ১০ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ

‘বোলারদের জন্য আইপিএল সহজ নয়’


স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ০৬:৩৯ পিএম, ২০ মার্চ ২০১৭, সোমবার
‘বোলারদের জন্য আইপিএল সহজ নয়’

টি-টোয়েন্টি মানেই তো চার-ছক্কার ঝড়। ব্যাটসম্যানরা মুখিয়ে থাকেন প্রতিটি বলেই বাউন্ডারি হাঁকাতে। আর বোলারদের ওপর বয়ে যায় সেই ঝড়। ফ্রাঞ্জাইজিভিক্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্টে এই ঝড়ের গতি বেড়ে যায় আরও।

বিশ্বের ঘরোয়া টি-টোয়েন্টির সবচেয়ে জমজমাট আসর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)! এই আসরে খেলে থাকেন বিশ্বের নামিদামি ক্রিকেটাররা। প্রতিযোগিতামূলক এই টুর্নামেন্টটি বোলারদের জন্য বেশ কঠিন; এমনটাই মনে করছেন ভারতের তারকা বোলার হরভজন সিং।

হরভজন চান, আইপিএলে বাউন্ডারি লাইন যেন আরও বড় হয়। নইলে বোলারদের জন্য এই টুর্নামেন্ট বড্ড কঠিন হয়ে যায়। সানরাইজার্স হায়দরাবাদ ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর মধ্যকার ম্যাচ দিয়ে আগামী ৫ এপ্রিল শুরু হচ্ছে আইপিএলের দশম আসর।

আসন্ন এই টুর্নামেন্টে হরভজন খেলবেন মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে। আক্ষেপ করেই ভারত স্পিনার জানালেন, ব্যাটসম্যানদের কথা মাথায় রেখেই আইপিএল সাজানো হয়; বোলাররা তেমন গুরুত্ব পাচ্ছেন না।

হরভজন বলেন, ‘আইপিএলে বোলিংয়ের দায়িত্ব পালন করাটা অনেক কঠিন। এই ব্যাটিং উইকেটে ব্যাটসম্যানদের রুখে দেয়া দুরূহ। বাউন্ডারি যদি আরও বাড়ানো হয়, তাহলে ভালো হতো। অথবা ব্যাটসম্যানদের চেয়ে বোলারদের বেশি গুরুত্ব দিয়ে পিচ বানানো হলে ম্যাচ জমজমাট ম্যাচ হবে....(হাহাহা)।’

আন্তর্জাতিক ম্যাচ ও আইপিএলের ম্যাচের মধ্যে কোনো পার্থক্য আছে কি? এমন প্রশ্নের জবাবে হরভজন বলেন, ‘আইপিলে বিভিন্ন দেশের খেলোয়াড় আসে। সবাই যেন বন্ধু বনে যায়। আন্তর্জাতিক ক্রিকেটের যে চাপ সেটা আইপিএলে থাকে না। যদি কিছুটা (চাপ) আসে; তা যথসামান্যই।’

এনইউ/পিআর

বিষয়: আইপিএল

আপনার মন্তব্য লিখুন...

 
Jagojobs