Jago News logo
Banglalink
ঢাকা, মঙ্গলবার, ২৭ জুন ২০১৭ | ১৩ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ

অতীত মনে রাখতে চান না মাশরাফি


আরিফুর রহমান বাবু, কলম্বো, শ্রীলঙ্কা থেকে

প্রকাশিত: ১০:১৫ পিএম, ২০ মার্চ ২০১৭, সোমবার
অতীত মনে রাখতে চান না মাশরাফি

২০১৩ সালে শ্রীলঙ্কা সফরে ছিলেন না মাশরাফি বিন মর্তুজা। ওই সফরে লঙ্কানদের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ ছিল বাংলাদেশের। সিরিজটি শেষ হয় ১-১ ব্যবধানে। সেবার তিনটি ম্যাচই পড়েছিল বৃষ্টির কবলে।

প্রথম ওয়ানডে বৃষ্টি আইনে শ্রীলঙ্কা জয় পায় ৮ উইকেটে। আর দ্বিতীয় ওয়ানডে বৃষ্টিতে পণ্ড হয়ে যায়। তৃতীয় ওয়ানডে বাংলাদেশ জয় ৩ উইকেটে; সেটিও বৃষ্টি আইনে। প্রথমে ব্যাট করে তিলকারত্নে দিলশানের সেঞ্চুরিতে ভর করে শ্রীলঙ্কা তোলে ৩০২ রান।

জবাবে বাংলাদেশ ব্যাট করতে নামলে বৃষ্টির শুরু হয়। যে কারণে ওভার কর্তন করা হয় বাংলাদেশের ইনিংসের ওভার। নেমে আসে ২৭ ওভারে; জয়ের জন্য টাইগারদের দরকার ১৮৩ রান। এনামুল হক বিজয়ের ৪০, মোহাম্মদ আশরাফুলের ২৯, জহিরুল ইসলাম অমির ২৬ আর নাসির হোসেনের অপরাজিত ৩৩ রানে ভর করে বাংলাদেশ জয় নিয়ে মাঠ ছাড়ে।

Babu২০১৩ সালে শ্রীলঙ্কার মাটিতে শ্রীলঙ্কাকে ওয়ানডেতে হারানোর স্মৃতি অনুপ্রেরণা হিসেবে কাজ করবে কিনা? আজ (সোমবার) মাশরাফির কাছে জানতে চাওয়া হয় এমনটাই। মাশরাফি জানালেন, অতীত তিনি মানে রাখতে চান না। সামনে কী হবে; তা-ই থাকছে তার ভাবনায়।

বাংলাদেশ দলের ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক বলেন, ‘আমি ব্যক্তিগতভাবে পেছনে কী হয়েছে, সেটা থেকে আমি সাহায্য পাই না। তবে কোনো খেলোয়াড় এসব থেকে অনুপ্রাণিত হলে অন্য কথা। আমার অতীত থেকে কোনো কিছু হয় না। আমি আগে অনেক অনেক ম্যাচ হেরে এসেছি। এর মানে এটা নয় যে, আমি জিততে পারবো না। আমার মনে হয় না ওটা নিয়ে চিন্তা করার কিছু আছে।’

Vision

শ্রীলঙ্কার বোলারদের নিয়ে সতর্ক মাশরাফি। ব্যাটিংয়ের মানসিকতা বদলানো নিয়ে তিনি বলেন, ‘সেটা (ব্যাটিংয়ে সুইচ করা) বড় কোনো সমস্যা নয়। মাঠে নিজেদের ক্ষমতা ঠিকমতো প্রয়োগ করতে হবে। লঙ্কান বোলারদের বিপক্ষে রান করতে হলে ভালো ক্রিকেটই খেলতে হবে।’

এনইউ/আরআইপি

আপনার মন্তব্য লিখুন...

 
Jagojobs