বাংলাদেশের তীরন্দাজদের বিদায় মিছিল

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১০:৪৭ এএম, ২৭ নভেম্বর ২০১৭

র‌্যাংকিং রাউন্ড শেষে আজ (সোমবার) শুরু হয়েছে এশিয়ান আরচারি চ্যাম্পিয়নশিপের আসল লড়াই। যার নাম এলিমিনেশন রাউন্ড, যেখানে হারলেই বিদায়। লড়াইয়ের এ পর্বে এসেই খেই হারিয়ে ফেলছেন বাংলাদেশের আরচাররা। সকালে রিকার্ভ পুরুষ ও নারীদের একক বিভাগে বাংলাদেশের ৮ জনের মধ্যে ৬ জনই বিদায় নিয়েছেন এ পর্ব থেকে। শেষ ষোলো রাউন্ডে উঠে স্বাগতিকদের পতাকা ধরে রেখেছেন শুধু রোমান সানা ও তামিমুল ইসলাম। বিদায় নিয়েছেন রেজওয়ান শেখ ইব্রাহিম, মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল, রাবেয়া খাতুন, বিউটি রায়, রাদিয়া আক্তার শাপলা ও নাসরিন আক্তার।

এ টুর্নামেন্টে বাংলাদেশের প্রধান আরচার রোমান সানা। এশিয়ান চ্যাম্পিয়নশিপের কোয়ার্টার ফাইনালে ওঠা একমাত্র বাংলাদেশি আরচরা। রিকার্ভ পুরুষ এককে তিনি বাই পেয়ে উঠেছিলেন শেষ ২৪-এ। রোমান সানা ৬-০ সেটে হংকংয়ের ম্যা এইচকে কে হারিয়ে উঠেছেন শেষ ১৬ রাউন্ডে। আগামীকাল (মঙ্গলবার) পরের রাউন্ডে ওঠার লড়াইয়ে রোমান সানার প্রতিপক্ষে শ্রীলংকার সজীব ডিএসকে।

প্রথম রাউন্ডে বাই পেয়ে শেষ ২৪ এ উঠেছিলেন আরেক পুরুষ আরচার তামিমুল ইসলাম। সেখানে তিনি প্রতিপক্ষ হিসেবে পেয়েছিলেন ভুটানের শেরিংকে। তাকে হারিয়ে তামিম উঠেছেন শেষ ষোলো রাউন্ডে। পরের রাউন্ডে ওঠার লড়াইয়ে তামিমুলের কঠিন প্রতিপক্ষ দক্ষিণ কোরিয়ার লী।

পুরুষদের রিকার্ভ এককের শেষ ৪৮ থেকে বিদায় নিয়েছেন রেজওয়ান শেখ ইব্রাহিম। মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল বাদ পড়েছেন শেষ ২৪ থেকে। রেজওয়ান শেখ ইব্রাহিম শেষ ৪৮ রাউন্ড থেকে বিদায় নিয়েছেন ভারতের গৌরব এমবাকেরের কাছে হেরে। মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল শেষ ২৪-এ উঠেছিলেন ফিলিপাইনের ত্রেমেদালকে ৬-০ সেটে হারিয়ে। কিন্তু শেষ ষোলোতে ওঠার লড়াইয়ে রুবেল ৬-০ সেটে হেরেছেন চীনের জিন তি’র কাছে।

মেয়েদের রিকার্ভ এককে রাবেয়া খাতুন বাই পেয়ে শেষ ২৪ এ উঠলেও হেরে গেছেন জাপানের কুবারার কাছে ৬-০ সেটে। এই ইভেন্টে বিউটি রায় ৭-১ সেটে সিঙ্গাপুরের নুরুল ইজাকে হারিয়ে শেষ ২৪ উঠেছিলে। সেখানে তিনি ৬-০ হেরে গেছেন চাইনিজ তাইপের লিন সি’র কাছে। বাই পেয়ে শেষ ২৪ এ উঠেছিলে রাদিয়া আক্তার শাপলাও। তিনি এ পর্বে ৬-২ সেটে হারিয়েছেন চীনের লি ভি না এর কাছে। নাসরিন আক্তার বাই পেয়ে শেষ ষোলোতে উঠে ৬-০ সেটে হেরেছেন মঙ্গোলিয়ার মিরোস্লাভা ডেনজর্জের কাছে।

আরআই/আইএইচএস/আরআইপি

আপনার মতামত লিখুন :