পুরুষদের দলগতের কোয়ার্টারে বাংলাদেশ

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০১:৪৫ পিএম, ২৭ নভেম্বর ২০১৭ | আপডেট: ০২:৩৬ পিএম, ২৭ নভেম্বর ২০১৭
পুরুষদের দলগতের কোয়ার্টারে বাংলাদেশ

এককের ভরাডুবির পর এশিয়ান আরচারি চ্যাম্পিয়নশিপের পুরুষদের দলগত ইভেন্টে আশার আলো বাঁচিয়ে রেখেছেন বাংলাদেশের তীরন্দাজরা। পুরুষদের রিকার্ভ ও কম্পাউন্ড- দুই ইভেন্টের দলগত বিভাগেই কোয়ার্টার ফাইনালে উঠেছেন স্বাগতিক আরচাররা। সোমবার বিকেলের সেশনে পুরুষদের রিকার্ভ দলগত বিভাগে বাংলাদেশের তিন তীরন্দাজ তামিমুল ইসলাম, মোহাম্মদ হাকিম আহমদে রুবেল ও রোমান সানা ৬-০ সেটে হারিয়েছেন মঙ্গোলিয়াকে।

পুরুষদের দলগত কম্পাউন্ডে জিতেছেন বাংলাদেশের নাজমুল হুদা, আবুল কাশেম মামুন ও মিলন মোল্লা। ২২০-২১৩ পয়েন্টে তারা হারিয়েছেন ইরাককে। ৩০ নভেম্বর কোয়ার্টার ফাইনালে দলগতের দুই বিভাগেই বাংলাদেশ খেলবে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে। রিকার্ভ মহিলা দলগত বিভাগে বাংলাদেশের রাবেয়া খাতুন, নাসরিন আক্তার ও রাদিয়া আক্তার শাপলা ৫-১ সেটে হেরেছেন উত্তর কোরিয়ার কাছে।

কম্পাউন্ড মিশ্র দ্বৈতে বাংলাদেশের রোকশানা আক্তার ও আবুল কাশেম মামুন কোয়ার্টার ফাইনালে উঠেছিলেন। তারা ১৪৮-১৪২ পয়েন্টে হারিয়েছেন হংকংকে। তবে কোয়ার্টার ফাইনালের দরজা পার হতে পারেনি বাংলাদেশ। কোয়ার্টারে তারা হেরেছে দক্ষিণ কোরিয়ার কাছে, ১৫৮-১৪৪ পয়েন্টে।

কম্পাউন্ড পুরুষ এককের দ্বিতীয় রাউন্ডে উঠেছেন আবুল কাশেম মামুন। তিনি ১৪১-১৩৮ পয়েন্টে হারিয়েছেন পাকিস্তানের আদিল কাদিরকে। কম্পাউন্ড পুরুষ এককে নাজমুল হুদা ১৪২-১৪০ পয়েন্টে কাজাখস্তানের আর্তম গানাগিনের কাছে হেরে প্রথম রাউন্ড থেকে বিদায় নিয়েছেন। এহসান আহমেদ হেরেছেন তুর্কমেনিস্তানের জর্জ আগিয়ারভের কাছে। মোল্লা মিলন প্রথম রাউন্ড থেকে বিদায় নিয়েছেন কাজাখস্তানের কনস্টিন সলোদোনিকভের কাছে হেরে।

রিকার্ভ মিশ্র দ্বৈতে বাংলাদেশের রোমান সানা ও রাদিয়া আক্তার শাপলা চাইনিজ তাইপের কাছে হেরে বিদায় নিয়েছেন প্রথম রাউন্ড থেকে। মেয়েদের কম্পাউন্ড এককে মিয়ানমারের লেই সু সু’র কাছে ১৩০-১১৬ পয়েন্টে হেরে প্রথম রাউন্ড থেকে বিদায় নিয়েছেন বিপাশা আক্তার।

আরআই/আইএইচএস/আইআই