আমিনুল হক মনির অবদান শ্রদ্ধাভরে স্মরণ


প্রকাশিত: ০৩:১৭ পিএম, ০৫ জুলাই ২০১৫

বাংলাদেশ ক্রিকেটের আজকের অবস্থানে পৌঁছতে সদ্য প্রয়াত ক্রিকেট সংগঠক মোহাম্মদ আমিনুল হক মনির অবদানের কথা শ্রদ্ধার সাথে স্মরণ করলেন পরিকল্পনা মন্ত্রী আহম মুস্তফা কামাল। রোববার রাজধানীর একটি হোটেলে সদ্য প্রয়াত ক্রিকেট সংগঠক মোহাম্মদ আমিনুল হক মনি স্মরণে আয়োজিত অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনা মন্ত্রী এসব কথা বলেন।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রাক্তন এই পরিচালককে স্মরণ করতে গিয়ে মুস্তফা কামাল বলেন,  ‘মনি ভাই মোহামেডান ক্রিকেটের সাথে সম্পৃক্ত ছিলেন। আমি ছিলাম আবাহনীর সাথে। আমাদের দুজনের মধ্যে প্রতিযোগিতা যেমন ছিলো তেমনি ছিল পারস্পরিক সম্মানবোধ ও বন্ধুত্ব। আমরা দুদলই মাঠে লড়াই করতাম জয়ের জন্য। এতে করে লাভ হয়েছে বাংলাদেশ ক্রিকেটের’।

ক্রিকেটে বাংলাদেশ দলের সাম্প্রতিক সফলতা দক্ষিণ আফ্রিকা সিরিজেও অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করে মন্ত্রী বলেন, ‘বিশ্বকাপে সময় বিভিন্ন ঘটনায় আমাদের সবাইকে মর্মাহত করেছে। দেশের সম্মান রক্ষাই তখন ছিলো আমাদের একমাত্র লক্ষ্য। আমাদের ক্রিকেটাররা তখন থেকেই প্রতিজ্ঞা করেছিলো দেশের জন্য কিছু করার। এর ফলাফল আমরা ভারত ও পাকিস্তান সিরিজে দেখেছি। আশা রাখি দক্ষিণ আফ্রিকার সাথেও খেলোয়াররা একই মনোভাব বজায় রাখবে’।

সভায় বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতির সাবেক সভাপতি ও বিশিষ্ট ক্রীড়া সাংবাদিক রেজাউর রহমান সোহাগ বলেন, ‘বিশ্বকাপ চলাকালে বাংলাদেশকে নিয়ে যে ষড়যন্ত্র হয়েছিলো তখন তা নিয়ে কথা বলা অত্যন্ত কঠিন ছিলো। কিন্তু দেশের সম্মান রক্ষার্থে আহম মুস্তফা কামাল সেই সাহস দেখিয়েছেন’।

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি অ্যাডভোকেট মোল্লা মো. আবু কাওসার, প্রাক্তন সংসদ সদস্য কাজী সিরাজুল ইসলাম, বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের সাবেক মহাপরিচালক ড. আবদুল হাই সিদ্দিক, বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব হারুন-উজ-জামান ভুঁইয়া অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

এসএইচএস/আরআইপি

আপনার মতামত লিখুন :