প্রিমিয়ার দাবায় চ্যাম্পিয়ন বেঙ্গল চেস ক্লাব

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৩৮ পিএম, ১৯ ডিসেম্বর ২০১৭

প্রিমিয়ার ডিভিশন দাবা লিগে চ্যাম্পিয়ন হয়েছে বেঙ্গল চেস ক্লাব। মঙ্গলবার লিগের শেষ রাউন্ডে বেঙ্গল চেস ক্লাব ৩.৫-০.৫ পয়েন্টে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্পোর্টস ক্লাবকে হারিয়ে শিরোপা নিশ্চিত করে। বেঙ্গলের ১০ খেলায় ১৯ পয়েন্ট।

চ্যাম্পিয়ন বেঙ্গল চেস ক্লাবে খেলেছেন জর্জিয়ার গ্র্যান্ডমাস্টার মচেলিশভ্যালি মিখাইল, পাইচাজে লুকা, গ্র্যান্ডমাস্টার নিয়াজ মোরশেদ, আন্তর্জাতিক মহিলা মাস্টার শামীমা আক্তার লিজা, মনির হোসেন ও শামস উদ দোহা।

গতবারের চ্যাম্পিয়ন সাইফ স্পোর্টিং ক্লাব হয়েছে রানার্সআপ। শেষ রাউন্ডে তারা ৪-০ পয়েন্টে সুলতানা কামাল স্মৃতি পাঠাগারকে পরাজিত করে। সাইফের ১০ খেলায় পয়েন্ট ১৮। সাইফ স্পোর্টিং ক্লাবে খেলেছেন ইউক্রেনের গ্র্যান্ডমাস্টার ক্রাভসিভ মার্টিন, রাশিয়ার গ্র্যান্ডমাস্টার আলেক্সি গোগানভ, জাতীয় চ্যাম্পিয়ন গ্র্যান্ডমাস্টার এনামুল হোসেন রাজীব, গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান, গ্র্যান্ডমাস্টার মোল্লা আব্দুল্লাহ আল রাকিব ও ফিদে মাস্টার মো. তৈয়বুর রহমান।

তৃতীয় হয়েছে নবাগত শেখ রাসেল চেস ক্লাব। ১০ খেলায় ১৫ পয়েন্ট তাদের। শেষ রাউন্ডে তারা ৩-১ পয়েন্টে বাংলাদেশ নৌবাহিনীকে পরাজিত করে। লিগে চতুর্থ হয়েছে বাংলাদেশ নৌবাহিনী, পঞ্চম তিতাস ক্লাব, ষষ্ঠ সোনালী ব্যাংক ক্রীড়া ও বিনোদন ক্লাব, সপ্তম সুলতানা কামাল স্মৃতি পাঠাগার, অষ্টম গোল্ডেন স্পোর্টিং ক্লাব, নবম একসেস চেস ক্লাব, দশম-ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্পোর্টস ক্লাব এবং সবার শেষে লিওনাইন চেস ক্লাব।

আরআই/এমএমআর/পিআর

আপনার মতামত লিখুন :