ঢাকায় এশিয়ান অ্যাথলেটিক ফেডারেশনের সভাপতি দাহলান

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৪:০২ পিএম, ২০ ডিসেম্বর ২০১৭

জাতীয় অ্যাথলেটিক প্রতিযোগিতা মানেই দুই দিনে তাড়াহুড়া করে শেষ করা। এটা যেন রেওয়াজেই পরিণত হয়েছিল। বাংলাদেশ অ্যাথলেটিক ফেডারেশন দীর্ঘদিন পর অ্যাথলেটদের শ্রেষ্ঠত্বের লড়াইয়ের দিন বাড়িয়েছে। শুক্রবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুরু হতে যাওয়া প্রতিযোগিতা হবে তিন দিন।

জাতীয় অ্যাথলেটিকের ৪১ তম আসরে আরেকটি নতুন খবর হলো, এই প্রথম কোনো আন্তর্জাতিক কর্মকর্তা থাকছেন উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি। এশিয়ান অ্যাথলেটিক ফেডারেশনের সভাপতি দাহলান আল-হামাদ বুধবার ঢাকায় এসেছেন। তিনিই প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করবেন প্রতিযোগিতা।

পুরুষ ও নারী মিলিয়ে প্রায় ৫’শ অ্যাথলেট অংশ নিচ্ছেন এবার। প্রায় অর্ধযুগ পর ইলেকট্রনিক টাইমারে জাতীয় অ্যাথলেটিক হবে বলেই আশার কথা শুনিয়েছেন ফেডারেশনের কর্মকর্তারা। বুধবার সংবাদ সম্মেলনে বাংলাদেশ অ্যাথলেটিক ফেডারেশনের সহ-সভাপতি ফারুকুল ইসলাম, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুর রকিব মন্টু প্রতিযোগিতার বিভিন্ন তথ্য উপস্থাপন করেছেন।

জাতীয় অ্যাথলেটিক প্রতিযোগিতায় ৬৪টি জেলা, ৮টি বিভাগ, বিশ্ববিদ্যালয়, শিক্ষাবোর্ড, বিকেএসপি ও সকল বাহিনীসহ মোট ৫০০ জন (পুরুষ ও নারী) অ্যাথলেট অংশ নিবেন। পুরুষ ও নারী ২টি গ্রুপে ৩৬টি ইভেন্টে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এরমধ্যে পুরুষদের ২২টি ও নারীরা ১৪টি ইভেন্টে খেলবেন। প্রতিযোগিতার সেরা আকর্ষণ ১০০ মিটার স্প্রিন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে ২৪ ডিসেম্বর।

প্রতিযোগিতার মোট বাজেট ১৬ লাখ ৩৪ হাজার টাকা। এর মধ্যে পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান এনআরবি কমার্শিয়াল ব্যাংক লিমিটেড দিবে ৮ লাখ টাকা। বাকি টাকা ফেডারেশনের তহবিল হতে ব্যয় করা হবে।

আরআই/এমএমআর/জেআইএম

আপনার মতামত লিখুন :