আমরা নই, মুক্তিযোদ্ধারাই আসল হিরো : মাশরাফি


প্রকাশিত: ১১:৪৬ এএম, ১৭ জুলাই ২০১৫

ক্রিকেট দল জিতলে পুরো বাংলাদেশ জেতে। ক্রিকেট দল হারলে যেন পুরো বাংলাদেশ মুষড়ে পড়ে। বাংলাদেশের মানুষদের এই আবেগকে বরাবরই শ্রদ্ধা করেন ক্রিকেটাররা। মাশরাফি বিন মুর্তজার অধীনে বাংলাদেশ ক্রিকেট তার সেরা সময় পার করছে। গত বছরের শেষ দিকে দ্বিতীয়বারের মতো জাতীয় দলের দায়িত্ব নেওয়ার পর থেকেই মাশরাফিময় টাইগার শিবির।

দেশের মাঠিতে জিম্বাবুয়েকে ৫-০ তে হোয়াইটওয়াশ করেই হয়েছিল শুরু। এরপর বিশ্বকাপে নজরকাড়া পারফরম্যান্স। বিশ্বকাপের পর ঘরের মাঠে তিন ক্রিকেট পরাশক্তির বিপক্ষে সিরিজ জয় বাংলাদেশের। পাকিস্তান, ভারত ও দক্ষিণ আফ্রিকাকে হারিয়েছে মাশরাফি অ্যান্ড কোং।

ক্রিকেটে সেরা সময় পার করায় অনেকেই মাশরাফি বাহিনীকে বীরের মর্যাদা দিচ্ছেন। অনেকেই আবেগে গা ভাসিয়ে মাশরাফিদের `মুক্তিযোদ্ধাদের` সঙ্গে তুলনা করছেন। পৃথিবীর বুকে মাশরাফিরাই নতুন করে বাংলাদেশকে চেনাচ্ছেন বলে ক্রিকেট প্রেমীরা নানা রঙে নানা রূপে মাশরাফিদের দেখছেন, যা মাশরাফি পর্যন্ত পৌঁছেছে। মুক্তিযোদ্ধাদের সঙ্গে তুলনা করায় মাশরাফি কিছুটা বিব্রত!

তাই নিজের অফিশিয়াল ফেসবুকে পাতায় এক স্ট্যাটাসে মাশরাফি লেখেন, `বাংলাদেশের ক্রিকেটাররা নয়, মুক্তিযোদ্ধারই বাংলাদেশের আসল হিরো।`

শুক্রবার বেলা ১১টার পর মাশরাফি বিন মুর্তজার স্ট্যাটাসে লেখেন, `আজকে কিছু বিভ্রান্তি দূর করতে চাই। আমাদের কাজ শুধু মানুষকে বিনোদন দেওয়া। আমরা হিরো নই, মুক্তিযোদ্ধারাই আসল হিরো। আমরা জাতির জন্য কোনো আত্মত্যাগ করতে পারিনি। যেটা মুক্তিযোদ্ধারা করেছেন। আমাকে ভুল বুঝবেন না, ক্রিকেটই সব নয়। আমরা শুধু জাতিকে আনন্দ দেওয়ার উপলক্ষ তৈরি করে দেই মাত্র।`

এআরএ/পিআর

আপনার মতামত লিখুন :