অ্যাথলেটিক্সে সেরা ঢাকা বিভাগ

ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ১০:১৯ পিএম, ১৩ মার্চ ২০১৮

বাংলাদেশ যুব গেমস অ্যাথলেটিক্সে মঙ্গলবার ৪টি স্বর্ণের নিষ্পত্তি হয়। তাতে সবচেয়ে আকর্ষণীয় ইভেন্ট ছিল ২০০ মিটার স্প্রিন্ট। তবে আকর্ষণীয় এ স্প্রিন্টে যে দু’জন সেরার খেতাব জিতেছেন তারা কেউ নতুন নন। দু’জনই বিকেএসপির শিক্ষার্থী এবং জাতীয় জুনিয়র অ্যাথলেটিকসে স্বর্ণ জয়ী।

তরুণ বিভাগে ২০০ মিটার স্প্রিন্টে সেরা হয়েছেন হাসান মিয়া এবং তরুণী বিভাগে স্বর্ণ জিতেছেন রূপা খাতুন। হাসান মিয়া চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার হয়ে ২০০ মিটার স্প্রিন্টে ২২.০০ সেকেন্ড সময়ে দৌড় শেষ করে স্বর্ণ, ময়মনসিংহ ক্রীড়া সংস্থার জহির রায়হান ২২.৩০ সেকেন্ড সময় নিয়ে রুপা এবং ঢাকা বিভাগীয় ক্রীড়া সংস্থার আল নাঈম শেখ ২৩.৫০ সেকেন্ড সময়ে দৌড় শেষ করে ব্রোঞ্জ জেতেন।

তরুণীদের ২০০ মিটার স্প্রিন্টে রাজশাহী বিভাগীয় ক্রীড়া সংস্থার রূপা খাতুন ২৬.০০ সেকেন্ডে দৌড় শেষ করে স্বর্ণ, ঢাকা বিভাগীয় ক্রীড়া সংস্থার সুমাইয়া দেওয়ান ২৬.৫০ সেকেন্ড সময় নিয়ে রুপা এবং শিউলি খাতুন ২৬.৬০ সেকেন্ড সময়ে দৌড় শেষ করে ব্রোঞ্জ পদক জেতেন।

jagonews24

এদিকে তরুণীদের শটপুটে ঢাকা বিভাগীয় ক্রীড়া সংস্থার শারমিন আক্তার ৮.৮৭ মিটার দূরত্বে নিক্ষেপ করে স্বর্ণ, রংপুর বিভাগীয় ক্রীড়া সংস্থার মুসলিমা আক্তার ৮.৫৫ মিটার দূরত্বে নিক্ষেপ করে রুপা এবং ঢাকা বিভাগীয় ক্রীড়া সংস্থার সিমানা খান ৭.৮২ মিটার দূরত্বে ফেলে ব্রোঞ্জ জেতেন।

তরুণদের ডিসকাস থ্রোতে ঢাকা বিভাগীয় ক্রীড়া সংস্থার মাহমুদুল হাসান শাওন ৩২.৯৫ মিটার দূরত্ব ছুঁড়ে স্বর্ণ, খুলনা বিভাগীয় ক্রীড়া সংস্থার তন্ময় বৌদ্ধ ৩১.৫২ মিটারে দূরত্বে ফেলে রুপা এবং ঢাকা বিভাগীয় ক্রীড়া সংস্থার ওয়ালি উল্লাহ ফাহিম ৩১.১২ মিটার দূরত্বে ফেলে ব্রোঞ্জ পদক জেতেন।

কাল ৪টি স্বর্ণের নিষ্পত্তি হলে প্রথমদিন অ্যাথলেটিকস ডিসিপ্লিনে ৮টি স্বর্ণের লড়াইয়ের নিষ্পত্তি হয়। যেখানে তরুণ-তরুণীদের ৪০০ মিটার স্প্রিন্টের মতো আকর্ষণীয় ইভেন্ট ছিল। বাকি ইভেন্টগুলো হল- তরুণদের শটপুট, তরুণীদের হাই জাম্প, তরুণীদের লং জাম্প, তরুণীদের ডিসকাস থ্রো, তরুণদের হাই জাম্প এবং তরুণদের লং জাম্প।

যুব গেমসে অ্যাথলেটিকসে মোট ১৪টি ডিসিপ্লিনে খেলা হবে। এর মধ্যে ১২টি ইভেন্ট শেষ হয়েছে। বাকি কেবল ২টি। আগামী ১৬ মার্চ অর্থাৎ গেমসের শেষ দিনে হবে অ্যাথলেটিকসের সবচেয়ে আকর্ষণীয় ইভেন্ট তরুণ-তরুণীদের ১০০ মিটার স্প্রিন্ট। এই ইভেন্টের মধ্য দিয়ে পর্দা নামবে দেশের সবচেয়ে বড় ক্রীড়াযজ্ঞ প্রথমবারের মতো আয়োজিত বাংলাদেশ যুব গেমসের।

আইএইচএস/আরআইপি

আপনার মতামত লিখুন :