উজ্জীবিত মোহামেডান বনাম চ্যাম্পিয়ন মেরিনার্স

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:৩৭ পিএম, ২২ মে ২০১৮

শিরোপার লড়াইটা মেরিনার ইয়াংস ক্লাব ও আবাহনীর মধ্যেই সীমাবদ্ধ থাকবে-প্রিমিয়ার হকি লিগ শুরুর আগে এমন ধারণাই ছিল অনেকের। কিন্তু মাঠের লড়াইয়ে সে ধারণা বদলে দিয়েছে মোহামেডান। কাগজ-কলমের শক্তিতে এগিয়ে থাকা আবাহনীকে হারিয়ে লিগে লিগের অংকটাই বদলে দিয়েছে সাদা-কালো শিবির।

আবাহনীকে হারানো মানেই মানসিকভাবে এগিয়ে থাকা মোহামেডানের। সোমবার মওলানা ভাসানী স্টেডিয়ামে সে কাজটি করে রেখেছে রাসেল মাহমুদ জিমির দল। এমন এক জয়ে উজ্জ্বীবিত হওয়ার দুই দিনের মাথায়ই মোহামেডান খেলতে নামছে মেরিনার ইয়াংস ক্লাবের বিরুদ্ধে। বুধবার বিকেল সাড়ে ৪ টায় এ ম্যাচ জিতলে শিরোপা পুনরুদ্ধারের দৌঁড়ে অনেকটাই এগিয়ে থাকবে মতিঝিল পাড়ার ক্লাবটি।

মেরিনার্স গত লিগের চ্যাম্পিয়ন। শিরোপা ধরে রাখতে বিগ বাজেটের দলও গড়েছে তারা। স্থানীয় ও বিদেশি খেলোয়াড় সংগ্রহে দেখিয়েছে মুন্সিয়ানা। এবারও ক্লাবটি ডাগআউটে দাঁড় করিয়েছে জাতীয় দলের সাবেক কোচ জার্মানির অলিভার কার্টজকে। সব কিছু মিলিয়ে শ্রেষ্ঠত্ব ধরে রাখতে চেষ্টার কোনো ত্রুটি নেই আরামবাগের ক্লাবটির। যদি মৌসুমের প্রথম টুর্নামেন্ট ক্লাব কাপের শিরোপা জেতা হয়নি তাদের। লিগ শিরোপা ধরে রাখতে এখন পর্যন্ত কক্ষপথেই আছে দলটি।

তবে প্রথম বড় পরীক্ষা তাদের দিতে হবে বুধবার মোহামেডানের বিরুদ্ধে। এ ম্যাচের ফল পক্ষে না আনতে পারলে ট্রফি জয়ের দৌঁড়ে বড় এক ধাক্কাই আসবে তাদের। দুই দলেরই ৯ ম্যাচ থেকে অর্জন ২৭ পয়েন্ট করে। যে কোনো দলের জয়রথ থামতেও পারে বুধবার। আর ম্যাচে ফলাফল না হলে একটু হলেও সুবিধাজনক অবস্থানে থাকবে মোহামেডান। সুপার লিগের আগে তাদের শেষ ম্যাচে প্রতিপক্ষ বাংলাদেশ স্পোর্টিং ক্লাব, মেরিনার্স খেলবে আবাহনীর বিরুদ্ধে।

আরআই/এসএএস/এমএস