উত্তেজনাকর ম্যাচে মেরিনার্সকে হারিয়ে শীর্ষে মোহামেডান

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:৪১ পিএম, ২৩ মে ২০১৮

আবাহনীর পর মেরিনার্সকে হারিয়ে প্রিমিয়ার হকি লিগের পয়েন্ট টেবিলে এককভাবে শীর্ষে উঠলো মোহামেডান। বুধবার মওলনা ভাসানী স্টেডিয়ামে উত্তেজনাকর ম্যাচে পিছিয়ে পড়েও মোহামেডান ৩-১ গোলে হারিয়েছে মেরিনার্সকে। টানা দশ জয়ে ৩০ পয়েন্ট নিয়ে সাদা-কালোরা এখন সবার উপরে।

বিরতির বাঁশির ৩০ সেকেন্ড আগে হাসান যুবায়ের নিলয়ের গোলে এগিয়ে যায় মেরিনার্স। পিছিয়ে থেকে দ্বিতীয়ার্ধ শুরু করে ম্যাচে ফিরতে মরিয়া হয়ে উঠে মোহামেডান। ৪৪ মিনিটে পেনাল্টি স্ট্রোক থেকে গোল করে জিমিদের ম্যাচে ফেরান ভারতীয় ফরোয়ার্ড গুরজিন্দর সিং।

গতবারের চ্যাম্পিয়ন মেরিনার ইয়াংসকে শেষ ৭ মিনিটের ঝড়ে উড়িয়ে দেয় মোহামেডান। ৬৪ ও ৬৮ পাওয়া দুটি পেনাল্টি কর্নার থেকে গোল করেন মোহামেডানের আরেক ভারতীয় অরবিন্দর সিং। এই অরবিন্দর সিংয়ের করা শেষ মিনিটের গোলেই আগের ম্যাচে আবাহনীকে হারিয়েছিল মোহামেডান।

এবারের লিগে বুধবারই প্রথম বাঁশি বাজালেন বিদেশি আম্পায়ার। চীন ও হংকংয়ের দুই আম্পায়ার নিজেদের প্রথম ম্যাচেই টের পেলেন ঢাকার হকির উত্তেজনা। দুই দফায় খেলা বন্ধ থাকলো মিনিট তিরিশে। হাতাহাতি-উত্তেজনাও ছিল ম্যাচে।

ম্যাচে তিনটি পেনাল্টি স্ট্রোক দিয়েছেন হংকংয়ের আম্পায়ার। মেরিনার্সের পাওয়া স্ট্রোক সঠিক ছিল না-এমন অভিযোগে ভিডিও রেফারেল দাবি করেন মোহামেডানের খেলোয়াড়রা। মোহামেডানের দাবিও সঠিক প্রমানিত হয় ভিডিও রেফারেলে। তবে মোহামেডানের পাওয়া দুটি পেনাল্টি কর্নারের প্রথমটিতে গোল করতে ব্যর্থ হন ভারতীয় অরবিন্দর। তার হিট ফিরিয়ে দেন মেরিনার্সের গোলরক্ষক। তবে অরবিন্দরই জোড়া গোল করে গুরুত্বপূর্ণ ম্যাচ জিতিয়ে দেন মোহামেডানকে।

লিগে এটি মেরিনার্সের প্রথম হার। এ হারে শিরোপা ধরে রাখার দৌঁড়ে পিছিয়ে পড়লো মেরিনার্স। ১০ খেলায় মেরিনার্সের পয়েন্ট ২৭। এক ম্যাচ কম খেলা আবাহনীর পয়েন্ট ২৪। মেরিনার্সের খেলা বাকি আবাহনীর সঙ্গে, মোহামেডানের বাংলাদেশ স্পোর্টিং ক্লাবের বিরুদ্ধে।

আরআই/এসএএস/জেআইএম