টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৫:০৫ পিএম, ১৫ সেপ্টেম্বর ২০১৮

এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি বাংলাদেশ। উদ্বোধনী ম্যাচেই টস ভাগ্যটা গেলো বাংলাদেশের পক্ষে। লঙ্কান অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউজের সঙ্গে টস করতে নেমে কয়েন নিক্ষেপে জিতলেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। টস জিতেই প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে ৪১ ডিগ্রি তাপমাত্রার আবহাওয়ায় খেলতে নামছে বাংলাদেশ এবং শ্রীলঙ্কা। দিবারাত্রির এই ম্যাচে নিশ্চিত অর্থেই বাংলাদেশ প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়ার কারণে সুবিধা পাবে।

বাংলাদেশ একাদশে ওপেনিং জুটি নিয়ে বেশ সংশয় ছিল। ইনজুরির কারণে তামিম ইকবাল খেলতে পারবেন কি না সেটা নিয়ে ছিল ঘোর সংশয়। শেষ পর্যন্ত একাদশ ঘোষণার পর জানা গেলো তামিম খেলছেন। বাংলাদেশ দলের সমর্থকদের মধ্যেও ফিরে এসেছে স্বস্তির সুবাতাস। ইনজুরিতে রয়েছেন সাকিব-মুশফিকও। তবুও শ্রীলঙ্কার বিপক্ষে একাদশে রয়েছেন তারা দু’জন।

ব্যাটিং শক্তি বাড়িয়েই একাদশ সাজিয়েছে বাংলাদেশ। তামিম, সাকিব, লিটন, মাহমুদউল্লাহ, মুশফিক, মিথুনের সঙ্গে রয়েছেন মোসাদ্দেক হোসেন সৈকত। অর্থ্যাৎ, ৭জন জেনুইন ব্যাটসম্যান। সঙ্গে রয়েছেন মেহেদী হাসান মিরাজ। ব্যাট চালাতে জানেন মাশরাফিও। তিনজন রয়েছেন পেসার। মাশরাফি, মোস্তাফিজ এবং রুবেল। স্পিনার সাকিব আল হাসানের সঙ্গে মেহেদী হাসান মিরাজ। চাইলে মোসাদ্দেক এবং মাহমুদউল্লাহও বোলিং করতে পারবেন। অর্থ্যাৎ, পূর্ণ শক্তির বাংলাদেশই খেলছে শ্রীলঙ্কার বিপক্ষে।

বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল, লিটন কুমার দাস, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহীম, মাশরাফি বিন মর্তুজা, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কা একাদশ : উপুল থারাঙ্গা, ধনঞ্জয়া, অ্যাঞ্জেলো ম্যাথিউজ, কুশল পেরেরা, কুশল মেন্ডিস, থিসারা পেরেরা, দাসুন সানাকা, লাসিথ মালিঙ্গা, সুরঙ্গা লাকমাল, আলফোনসো, দিলরুয়ান পেরেরা।

আইএইচএস

আপনার মতামত লিখুন :