দ্বিতীয় বিভাগ দাবায় চ্যাম্পিয়ন শাহিন চেস ক্লাব

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৫৪ পিএম, ১৯ সেপ্টেম্বর ২০১৮

দ্বিতীয় বিভাগ দাবায় অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে শাহিন চেস ক্লাব। বুধবার জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনে দাবা ক্রীড়া কক্ষে অনুষ্ঠিত শেষ রাউন্ডে শাহিন চেস ক্লাব ২-২ গেম পয়েন্টে মাসুদ স্পোর্টস চেস ক্লাবের সাথে ড্র করে ১৪ পয়েন্ট পেয়ে শিরোপা নিশ্চিত করে। শাহিন চেস ক্লাবে খেলেছেন শেখ রাশেদুল হাসান, জাবেদ আল আজাদ, মো. মাসুম হোসেন, অভিক সরকার, এম,এম, জহিরুল ইসলাম ও মো. বাশারুল আলম।

১৩ ম্যাচ পয়েন্ট নিয়ে ঢাকা নাইটস্ চেস ক্লাব রানার্সআপ হয়েছে। দলের খেলোয়াড় ছিলেন তৈয়বুর রহমান মিলন, ফরহাদুর ইমাম, দেলোয়ার হোসেন, এস এ এম নাসের, নাহিদ পারভেজ সাগর ও সাজ্জাদ কিশোর। লার্নি চেস একাডেমি ১১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থান লাভ করে। সমান পয়েন্ট নিয়ে মাসুদ স্পোর্টস চেস ক্লাব চতুর্থ ও ঢাকা চেস ক্লাব পঞ্চম হয়েছে।

১০ পয়েন্ট করে নিয়ে বাংলাদেশ পুলিশ ষষ্ঠ, ক্রিসেন্ট ক্লাব সপ্তম, ৬৪ স্কোয়ার চেস ক্লাব অষ্টম ও এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস ক্লাব নবম স্থান লাভ করে। ৯ পয়েন্ট করে ব্র্যাক ইউনিভার্সিটি-রেড দশম, আসাদ চেস ক্লাব একাদশ, এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমি-লায়ন দ্বাদশ ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় চেস ক্লাব ত্রয়োদশ হয়েছে।

খেলা শেষে বুধবার বিকালে পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ওয়ালটন গ্রুপের প্রতিনিধি এফ এম ইকবাল বিন আনোয়ার ডন। বিশেষ অতিথি উপস্থিত ছিলেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ সভাপতি কে এম শহিদউল্যা ও বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবউদ্দিন শামীম।

আরআই/আইএইচএস/জেআইএম

আপনার মতামত লিখুন :