বিধ্বংসী তাসকিন

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৩৬ পিএম, ০৯ জানুয়ারি ২০১৯

চোট আর অফফর্মের কারণে জাতীয় দলের বাইরে অনেকটা দিন। ক্যারিয়ারের শুরুতেই দূরের পথ দেখানো তাসকিন আহমেদ যেন হারিয়ে যেতে বসেছিলেন। এবারের বিপিএলটা তাই তার জন্য নতুন করে নিজেকে প্রমাণের মঞ্চ।

সেই মঞ্চে দাঁড়িয়ে শুরুটা ভালো করতে পারেননি। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে প্রথম ম্যাচে ৪ ওভার হাত ঘুরিয়ে ৩১ রান খরচ করেও উইকেটের দেখা পাননি সিলেট সিক্সার্সের এই পেসার।

তবে পুরোনো রূপে ফিরতে বেশি সময় অপেক্ষা করতে হয়নি। আজ নিজের দ্বিতীয় ম্যাচেই এসে বিধ্বংসী চেহারায় হাজির তাসকিন। চিটাগং ভাইকিংসকে রীতিমত কাঁদিয়ে ছাড়লেন ২৩ বছর বয়সী এই পেসার। তার আগুনে গোলার জবাব দেয়ার ভাষা পাননি সিলেটের ব্যাটসম্যানরা।

প্রথম ওভারেই মোহাম্মদ শাহজাদকে দিয়ে শুরু। ইনিংসের চতুর্থ বলে আফগান এই হার্ডহিটার ব্যাটসম্যানকে অধিনায়ক ডেভিড ওয়ার্নারের ক্যাচ বানান তাসকিন। দারুণ খেলছিলেন মোহাম্মদ আশরাফুল। তাকেও তাসকিন ফেরান ২২ রানে।

১৮তম ওভারে এসে তো আরও ভয়ংকর হয়ে উঠেন টাইগার এই গতিতারকা। ওভারের পঞ্চম বলে সিকান্দার রাজাকে দুর্দান্ত এক ডেলিভারিতে বোল্ড করেন। পরের বলে নাঈম হাসানকে বানান ওয়ার্নারের ক্যাচ।

হ্যাটট্রিক চান্স ছিল। কিন্তু সেটা আর এই ম্যাচে হলো না। ৪ ওভারের কোটা যে শেষ তখন। তাসকিনের বোলিং ফিগারটাও টি-টোয়েন্টির হিসেবে বেশ আকর্ষণীয়ই ছিল, ৪-০-২৮-৪!

এমন বোলিংয়ের পর জিতেছে তার দলও। উত্তেজনাপূর্ণ ম্যাচে চিটাগং ভাইকিংসকে ৫ রানে হারিয়েছে তাসকিনের সিলেট সিক্সার্স।

এমএমআর/এমএস

আপনার মতামত লিখুন :