অস্ট্রেলিয়ান ওপেন থেকে বিদায় শারাপোভার

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:৫৯ এএম, ২০ জানুয়ারি ২০১৯

আগের রাউন্ডেই দুর্দান্ত খেলে চতুর্থ রাউন্ডে ওঠার পথে অস্ট্রেলিয়ান ওপেনের বর্তমান চ্যাম্পিয়ন, তৃতীয় বাছাই ক্যারোলিন ওজনিয়াকিকে বিদায় করে দিয়েছিলেন শারাপোভা। ম্যাচটি জিতেছিলেন ৬-৪, ৪-৬, ৬-৩ সেটে।

কিন্তু বর্তমান চ্যাম্পিয়নের বিদায় ঘণ্টা বাজিয়ে খুব একটা সুবিধা করতে পারলেন রাশিয়ান টেনিস তারকা শারাপোভা। নিজেও বাদ পড়ে গেলেন পরের রাউন্ডেই। শেষ আটে ওঠার লড়াইয়ে হাড্ডাহাড্ডি লড়াইয়ে শারাপোভাকে হারিয়েছেন স্বাগতিক দেশের টেনিস তারকা অ্যাশলে বার্তি।

ম্যাচের প্রথম সেটে দুর্দান্ত খেলে ৬-৪ গেমে জিতেছিলেন শারাপোভাই। তবে দ্বিতীয় সেটেই ঘুরে দাঁড়ান বার্তি। পাঁচবারের গ্র্যান্ডস্লাম জয়ী শারাপোভাকে স্রেফ উড়িয়ে দেন বার্তি, সেট জিতে নেন ৬-১ গেমেও।

ম্যাচ নির্ধারনী শেষ সেটেও বিধ্বংসী ছিলেন বার্তি। শুরুতেই এগিয়ে যান ৪-০ গেমে। তবে ঘুরে দাঁড়ানোর আভাস দেন শারাপোভা। কিন্তু শেষপর্যন্ত আর রাশিয়ান সুন্দরীকে কোনো সুযোগ না দিয়ে ৬-৪ গেমে ফাইনাল সেট জিতে প্রথমবারের মতো গ্র্যান্ডস্লামের কোয়ার্টার ফাইনালে পৌঁছে গিয়েছেন ২২ বছর বয়সী অস্ট্রেলিয়ান তারকা অ্যাশলে বার্তি।

এছাড়াও গত দশ বছরে প্রথমবারের মতো অস্ট্রেলিয়ান টেনিস প্লেয়ার হিসেবে অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছেন তিনি। তাই ম্যাচ শেষে তার কণ্ঠে পাওয়া গিয়েছে পরিতৃপ্তির ছাপ।

প্রতিপক্ষকে যথাযথ সম্মানপূর্বক বার্তি বলেন, ‘শারাপোভা সত্যিকারের চ্যাম্পিয়ন। সে কখনোই হার মানার নয়। তাই আমি জানতাম যে আমার লেগে থাকতে হবে। আমি জানতাম যে আমি জিততে পারবো, যদি আমার সেরাটা দিয়ে খেলতে পারি। এই অনুভূতি পরাবাস্তব। এত সুন্দর কোর্টে ফুল হাউজ দর্শকের সামনে খেলা এবং জেতার অনুভূতি ভাষায় প্রকাশ করা যায় না।’

এসএএস/এমএস

আপনার মতামত লিখুন :