অস্ট্রেলিয়ান ওপেনের নতুন রানী জাপানের ওসাকা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:৫৩ পিএম, ২৬ জানুয়ারি ২০১৯

ফাইনালে যেই জিতবেন তিনিই হবে বিশ্বের এক নম্বর তারকা। সেই লড়াইয়ে হেরে গেলেন চেক প্রজাতন্ত্রের পেত্রা কেভিতোভা। জাপানিজ তারকা নাওমি ওসাকার কাছে ২-১ সেটের ব্যবধানে হেরেছেন তিনি। এর মাধ্যমে প্রথম এশিয়ান তারকা হিসেবে টেনিসে এক নম্বর তারকা হলেন তিনি।

গেল ছয়টা স্বপ্নের মতই কাটলো নাওমি ওসাকার। ইউএস ওপেন চ্যাম্পিয়ন হওয়ার পর বছরের প্রথম গ্রান্ডস্লাম অস্ট্রেলিয়ান ওপেনও নিজের করে নিলেন তিনি। তবে এই পথটা এত সহজ ছিল না। ফাইনালে জয় পেতে বেশ বেগ পেতে হয়েছে তাকে।

প্রথম সেট টাইব্রেকে গড়ালে সেখানে প্রথম সেট ৭-৬ সেটে নিজের করে নেন ওসাকা। দ্বিতীয় সেটেই দারুণভাবে ফিরে আসেন কেভিতোভা। ৫-৫ গেমে থাকাকালীন সময়ে ব্রেক পয়েন্ট পেয়ে এগিয়ে যান ৬-৫ গেমে। এরপর সেটটাকেও নিজের করে নেন ৭-৫ গেমে জিতে।

কিন্তু শেষ সেটে আর পেরে ওঠেননি কেভিতোভা। ওসাকার পাওয়ার শটের কাছে হারেন ৪-৬ সেটে। দুইবারের গ্রান্ডস্লাম বিজয়ী কেভিতোভাকে হারিয়ে নিজের অনুভূতি হারিয়ে ফেলেন ওসাকা।

জয়ের পর তিনি বলেন, ‘আমি আসলে কী বলবো বুঝে উঠতে পারছি না। আমার সব অনুভূতি যেন নিমেষেই হারিয়ে গেছে। আমার কাছে মনে হচ্ছে আমি একটা রোবোট। আমি মাত্র দ্বিতীয় গ্রান্ডস্লাম ফাইনাল খেলছি। আজকে আমি খেললাম টেনিসের অন্যতম সেরা খেলোয়াড়ের সাথে। আমার কাছে হঠাৎই কেন জানি মনে হয়েছে আমি তার থেকেও ভালো খেলতে পারি, সেটাই করে দেখালাম।’

আরআর/আরএস

আপনার মতামত লিখুন :