বিশ্বকাপ বাছাই দাবায় এককভাবে শীর্ষে জিয়া

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৫৯ পিএম, ১৮ মার্চ ২০১৯

বিশ্বকাপ দাবা ও বিশ্ব মহিলা দাবা চ্যাম্পিয়নশিপের কোয়ালিফায়িং এশিয়ান জোনাল দাবা চ্যাম্পিয়নশিপের, জোন-৩.২, ওপেন ও মহিলা চ্যাম্পিয়নশিপের চতুর্থ রাউন্ড শেষে ওপেন বিভাগে সাইফ স্পোর্টিং ক্লাবের গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান ৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছেন।

সাড়ে ৩ পয়েন্ট করে নিয়ে সাইফ স্পোর্টিং ক্লাবের গ্র্যান্ডমাস্টার এনামুল হোসেন রাজীব ও বাংলাদেশ নৌবাহিনীর আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ মিনহাজ উদ্দিন যুগ্মভাবে দ্বিতীয় স্থানে রয়েছেন।

তিন পয়েন্টে করে নিয়ে যৌথভাবে তৃতীয় স্থানে রয়েছেন গ্র্যান্ডমাস্টার মোল্লা আব্দুল্লাহ আল রাকিব , গ্র্যান্ডমাস্টার নিয়াজ মোরশেদ, আন্তর্জাতিক মাস্টার আবু সুফিয়ান শাকিল, ফিদে মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান, ফিদে মাস্টার মেহেদী হাসান পরাগ, ফিদে মাস্টর মো. তৈয়বুর রহমান ও ফিদে মাস্টার সৈয়দ মাহফুজুর রহমান।

সোমবার ওপেন বিভাগের চতুর্থ রাউন্ডে গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান হারিয়েছেন গ্র্যান্ডমাস্টার নিয়াজকে। ফিদে মাস্টার মাহফুজ হারিয়েছেন গ্র্যান্ডমাস্টার রিফাত বিন সাত্তারকে।

মহিলা বিভাগে পয়েন্ট যৌথভাবে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছেন মহিলা ফিদেমাস্টার সৈয়দ শাবানা পারভীন নীপা, মহিলা ফিদেমাস্টার তনিমা পারভীন, মহিলা ফিদেমাস্টার শারমীন সুলতানা শিরিন, মহিলা ফিদেমাস্টার নাজরানা খান ইভা, মহিলা ফিদেমাস্টার জাকিয়া সুলতানা, ক্যান্ডিডেট মাস্টার নোশিন আঞ্জুম, জান্নাতুল ফেরেদৌস ও শ্রীলংকার মহিলা আন্তর্জাতিক মাস্টার রানাসিঙ্গে।

আরআই/এমএমআর/এমএস