জিয়ার হারে বিশ্বকাপ দাবার বাছাইয়ে শীর্ষে রাবিক-রাজীব

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৫৯ পিএম, ২১ মার্চ ২০১৯

বিশ্বকাপ দাবা ও বিশ্ব মহিলা দাবা চ্যাম্পিয়নশিপের কোয়ালিফায়িং এশিয়ান জোনাল দাবা চ্যাম্পিয়নশিপের জোন-৩.২, ওপেন ও মহিলা চ্যাম্পিয়নশিপের সপ্তম রাউন্ড শেষে ওপেন বিভাগে সাইফ স্পোর্টিং ক্লাবের গ্র্যান্ডমাস্টার মোল্লা আব্দুল্লাহ আল রাকিব ও গ্র্যান্ডমাস্টার এনামুল হোসেন রাজীব সাড়ে ৫ পয়েন্ট নিয়ে যুগ্মভাবে শীর্ষে রয়েছেন।

পাঁচ পয়েন্ট করে নিয়ে সাইফ স্পোর্টিং ক্লাবের গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান ও ফিদেমাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান, গ্র্যান্ডমাস্টার রিফাত বিন সাত্তার এবং বাংলাদেশ নৌবাহিনীর আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ মিনহাজ উদ্দিন দ্বিতীয় স্থানে রয়েছেন।

সাড়ে ৪ পয়েন্ট করে নিয়ে তৃতীয় স্থানে রয়েছেন ফিদেমাস্টার মেহেদী হাসান পরাগ, ফিদেমাস্টার সৈয়দ মাহফুজুর রহমান, ক্যান্ডিডেট মাস্টার এস এম স্মরন, ক্যান্ডিডেট মাস্টার সোহেল চৌধুরী, নাইম হক ও শ্রীলংকার ফিদে মাস্টার তিলকরত্নে।

বৃহস্পতিবার ওপেন বিভাগের সপ্তম রাউন্ডে গ্র্যান্ডমাস্টার রাকিব হারিয়েছেন আরেক গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমানকে। গ্র্যান্ডমাস্টার রিফাত হারিয়েছেন আন্তর্জাতিক মাস্টার আবু সুফিয়ান শাকিলকে, ক্যান্ডিডেট মাস্টার সোহেল হারিয়েছেন ফিদেমাস্টার তৈয়বুর রহমানকে।

মহিলা বিভাগে সপ্তম রাউন্ড শেষে সাড়ে ৫ পয়েন্ট করে নিয়ে জনতা ব্যাংক অফিসার ওয়েলফেয়ার সোসাইটির মহিলা ফিদেমাস্টার শারমীন সুলতানা শিরিন ও এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির ক্যান্ডিডেট মাস্টার নোশিন আঞ্জুম যুগ্মভাবে শীর্ষস্থানে রয়েছেন।

আরআই/আইএইচএস/এমকেএইচ

আপনার মতামত লিখুন :