২২ স্বর্ণজয়ী স্পেশাল অলিম্পিক দলকে ক্রীড়া প্রতিমন্ত্রীর শুভেচ্ছা

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৬:১১ পিএম, ২৩ মার্চ ২০১৯

নিউজিল্যান্ডে ক্রিকেট দলের ভরাডুবি, নেপালে নারী ফুটবল দলের সেমিফাইনাল থেকে বিদায় আর বাহরাইনে অনূর্ধ্ব-২৩ ফুটবল দলের প্রথম ম্যাচে হারের হতাশাজনক খবরগুলোর মধ্যেও ভালো কিছু শুনিয়েছেন দেশের বুদ্ধি প্রতিবন্ধী ক্রীড়াবিদরা। সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে অনুষ্ঠিত স্পেশাল অলিম্পিক্স গেমস থেকে ২২টি স্বর্ণ, ১০টি রৌপ্য ও ৬টি ব্রোঞ্জ নিয়ে ঘরে ফিরেছেন তারা।

শুক্রবার রাতে দলটি ঢাকায় ফিরলে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে তাদের স্বাগত জানিয়েছে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। তিনি দলের সকল খেলোয়াড় ও কর্মকর্তাকে অভিনন্দন জানিয়ে বলেন, ‘স্পেশাল অলিম্পিক দলের এই সাফল্যে আমি আনন্দিত ও গর্বিত। প্রতিযোগিতায় আমাদের ছেলে-মেয়েরা অসামান্য নৈপূণ্য প্রদর্শণ করেছেন, যা পুরো বিশ্বকে অবাক করে দিয়েছে।’

ক্রীড়া প্রতিমন্ত্রী আশা প্রকাশ করে বলেন, ‘ভবিষ্যতে এই ক্রীড়াবিদরা আরো ভালো ফলাফল অর্জন করতে পারবে।’ অচিরেই এই খেলোয়াড়দের উন্নত ও দীর্ঘমেয়াদী প্রশিক্ষণের ব্যবস্থা করবেন বলেও জানিয়েছে ক্রীড়া প্রতিমন্ত্রী।

এবারের স্পেশাল অলিম্পিক্সে ১৬০ দেশের ৭ হজারের মতো অ্যাথলেট অংশ নিয়েছেন। বাংলাদেশ এ প্রতিযোগিতায় ১১ ডিসিপ্লিনে অংশ নিয়েছিল।

আরআই/আইএইচএস/এমকেএইচ

আপনার মতামত লিখুন :