ইউনিসেফের হয়ে শিশু অধিকার নিয়ে কাজ করবেন মিরাজ

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ১০:৪১ পিএম, ২৪ এপ্রিল ২০১৯

শিশুদের নিয়ে বিশ্বব্যাপী কাজ করা জাতিসংঘের অঙ্গসংগঠন ইউনিসেফের হয়ে শিশু অধিকার রক্ষায় কাজ করবেন জাতীয় দলের তারকা ক্রিকেটার মেহেদী হাসান মিরাজ। আজ মিরপুরে শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে মেহেদি হাসান মিরাজকে আনুষ্ঠানিকভাবে ‘ইউনিসেফ চাইল্ড রাইটস অ্যাডভোকেট’ ঘোষণা করা হয়।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও ইউনিসেফের কর্মকর্তাদের উপস্থিতিতে শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিসিবির সংবাদ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এক মিডিয়া ব্রিফিংয়ে এ ঘোষণা দেয়া হয়।

শিশু অধিকার প্রচারের দূত হিসেবে মিরাজ শিশু অধিকারসমূহ তুলে ধরতে এবং পুষ্টি, স্বাস্থ্য, শিক্ষা, পানি, স্যানিটেশন এবং হাইজিন ও শিশু সুরক্ষার ক্ষেত্রে জনসাধারণের মাঝে সচেতনতা তৈরিতে ইউনিসেফের সঙ্গে কাজ করবেন। এর আগে ইউনিসেফের শুভেচ্ছা দূত হিসেবে কাজ করছিলেন সাকিব আল হাসান। মিরাজ তার পূর্বসূরির পদাঙ্কই অনুসরণ করনেন।

অনুষ্ঠানে ইউনিসেফ বাংলাদেশের প্রতিনিধি এডওয়ার্ড বেগবেদার বলেন, ‘আমরা আনন্দিত যে, মেহেদী হাসান মিরাজ শিশুদের বিষয়গুলো তুলে ধরার জন্য আমাদের শিশু অধিকার বিষয়ক দূত হতে সম্মতি জানিয়েছেন। জাতীয় ও আন্তর্জাতিক ক্রিকেট মঞ্চে তার বিশাল সমর্থক এবং শিশুদের বিষয়গুলোতে তার দৃঢ় আগ্রহের বিষয়টি বিবেচনায় নিয়ে, আমি নিশ্চিত যে তিনি একজন শক্তিশালী শিশু অধিকার বিষয়ক দূত হয়ে উঠবেন এবং বাংলাদেশের সুবিধাবঞ্চিত ও প্রান্তিক শিশুদের কণ্ঠকে জোরালো করতে উল্লেখযোগ্যভাবে অবদান রাখতে পারবেন।’

বিসিবির প্রধান নির্বাহী (সিইও) নিজাম উদ্দিন চৌধুরী বলেন, ‘বিসিবির পক্ষ থেকে আমরা সবসময় সামাজিক কর্মকাণ্ডে ক্রিকেটারদের সম্পৃক্ততাকে উৎসাহিত করি। একজন উঠতি ক্রিকেট আইকন হিসেবে, মিরাজ নিশ্চিতভাবেই বাংলাদেশের শিশুদের উন্নতির জন্য অবদান রাখতে পারবেন।’

আইএইচএস/বিএ

আপনার মতামত লিখুন :