ক্লে কোর্টের রাজার মাথায়’ই উঠলো ফ্রেঞ্চ ওপেনের মুকুট

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:১১ পিএম, ০৯ জুন ২০১৯

লাল দুর্গের রাজা তিনি। অধিপতি, সম্রাট, প্রতাপশালী বাদশা- যে কোন নামেই ডাকুন না কেন, ফ্রেঞ্চ ওপেনে রাফায়েল নাদালের যে কর্তৃত্ব- তাকে কোনোভাবেই পরিমাপ করা সম্ভব নয়। রোলাঁ গাঁরোর লাল মাটির কোর্টে নামলেই কেন যেন অপ্রতিরোধ্য হয়ে ওঠে স্প্যানিশ টেনিস তারকা।

সেমিফাইনালে রজার ফেদেরারকে যেভাবে উড়িয়ে দিয়েছিলেন তিনি, তাতে করে আরও একটি ফ্রেঞ্চ ওপেনের মুকুট তার মাথায় শোভা পেতে যাচ্ছে, সেটা অনুমিতই ছিল।

শেষ পর্যন্ত সেটাই সত্যি হলো। অস্ট্রিয়ান টেনিস তারকা ডমিনিক থিয়েমকেও নিজের সামনে দাঁড়াতেন দেননি। চার সেটেই শেষ করে দিয়েছেন ম্যাচ। দ্বিতীয় সেটটা নিজের মত করে হয়নি। না হয়, ৩ সেটেই ম্যাচ শেষ হয়ে যেতে পারতো।

Nadal

তবুও শেষ পর্যন্ত ৬-৩, ৫-৭, ৬-১, ৬-১ সেটে ডমিনিক থিয়েমকে হারিয়ে দিয়ে রেকর্ড ১২তম ফ্রেঞ্চ ওপেনের শিরোপা জিতে নিলেন রাফায়েল নাদাল।

এবারের ফ্রেঞ্চ ওপেন জিতে রাফায়েল নাদাল কিন্তু চির প্রতিদ্বন্দ্বী এবং বন্ধু রজার ফেদেরারের একেবারের ঘাড়ের ওপর নিঃশ্বাস ফেলছে। পুরুষ এককে সবচেয়ে বেশি ২০টি গ্রান্ড স্ল্যাম জিতে সবার ওপরে রয়েছেন রজার ফেদেরার। রাফায়েল নাদাল এখন ফেদেরারের চেয়ে রয়েছেন মাত্র ২টি গ্র্যান্ড স্লাম পেছনে। অর্থ্যাৎ, তার ঝুলিতে রয়েছে মোট ১৮টি গ্র্যান্ড স্ল্যাম শিরোপা।

Tenis

শিরোপা জয়ের পর প্রতিপক্ষ ডমিনিককেই উল্টো ধন্যবাদ জানালেন নাদাল। তিনি বলেন, ‘অভিনন্দন ডমিনিককে। আমি সত্যিই খুব দুঃখিত। কারণ, এই শিরোপাটা তারও প্রাপ্য ছিল। আমি সত্যিই আশাবাদী, ভবিষ্যতে সে এই শিরোপাটা জয় করতে পারবে। এই খেলার প্রতি তার অবিশ্বাস্য রকমের মনযোগ এবং আকর্ষণ রয়েছে। আমি তাকে সাহস দিতে চাই।’

আইএইচএস/

আপনার মতামত লিখুন :