হকির নতুন ইরানি কোচ আসছেন শনিবার

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৫:৪৯ পিএম, ১৪ জুন ২০১৯

বাংলাদেশ হকি ফেডারেশনের নতুন নির্বাহী কমিটি প্রথম সভায়ই ইনডোর হকির জন্য ইরান থেকে কোচ আনার পরিকল্পনা করেছিল। পরে এশিয়ান হকি ফেডারেশনের মাধ্যমে পোল্যান্ডের এক কোচ ঠিক করেছিল ফেডারেশন। কিন্তু মাতুসজিন্সকি নামের ওই কোচের সঙ্গে ব্যাট-বলে মেলেনি ফেডারেশনের।

শেষ পর্যন্ত ইরানি কোচের হাত ধরেই বাংলাদেশের ইনডোর হকির যাত্রা শুরু হতে যাচ্ছে। হামিদরেজা বোখারী কাশি নামের হকির নতুন এ শনিবারই ঢাকায় আসছেন। বিমান বন্দর তিনি চলে যাবেন বিকেএসপিতে, যেখানে স্থানীয় দুই কোচের অধীনে অনুশীলন করছেন জিমি-সিটুলরা।

আগামী ১৫ থেকে ২১ জুলাই থাইল্যান্ডের চনবুড়িতে হবে ইনডোর এশিয়া কাপ। বাংলাদেশ এই প্রথম ইনডোর হকিতে অংশ নিতে যাচ্ছে। ‘এ’ গ্রুপে বাংলাদেশের সঙ্গে খেলবে ইরান, মালয়েশিয়া, থাইল্যান্ড ও ফিলিপাইন। ‘বি’ গ্রুপে আছে কাজাখস্তান, উজবেকিস্তান, চাইনিজ তাইপে, সিঙ্গাপুর, মিয়ানমার ও নেপাল। ১৫ জুলাই বাংলাদেশ প্রথম ম্যাচ খেলবে মালয়েশিয়ার বিপক্ষে।

৩৬ বছর বয়সী এই কোচ এর আগে ২০০৮ থেকে ২০১২ সাল পর্যন্ত কাজ করেছেন তেহরান হকি দলের প্রধান কোচ হিসেবে। ২০০৯ থেকে ২০১০ পর্যন্ত ছিলেন দেশটির জাতীয় দলের কোচ হিসেবে। এরপর ২০১৪ সালে তিনি জাতীয় দলের ম্যানেজারের দায়িত্ব পালন করেন। একই বছর তিনি দেশটির হকি ফেডারেশনের সাধারণ সম্পাদকও ছিলেন।

২০১৫-১৮ দেশটির কোচিং, ডেভেলপমেন্ট অ্যান্ড কোচিং কমিটির সদস্য হিসেবেও দায়িত্ব পালন করেছেন। হামিদরেজা ১৯৯৯ সাল থেকে ২০০৬ পর্যন্ত ইরান জাতীয় দলে খেলেছেন।

আরআই/এমএমআর/এমকেএইচ

আপনার মতামত লিখুন :