মাদ্রিদে বাংলাদেশি ক্লাবের অংশগ্রহণে প্রীতি ফুটবল ম্যাচ

মিরন নাজমুল
মিরন নাজমুল মিরন নাজমুল , স্পেন প্রতিনিধি
প্রকাশিত: ১০:২৯ পিএম, ১৯ জুন ২০১৯

স্পেনের মাদ্রিদে বেঙ্গল এফসি লুটন ইউকে এবং এলভিপিএস সিটি মাদ্রিদের মধ্যে আনন্দঘন পরিবেশের মধ্য দিয়ে প্রীতি ফুটবল অনুষ্ঠিত হয়েছে। ১৮ জুন বিকেলে স্থানীয় রেতিরো পার্ক মাঠে খেলায় ৪-২ গোলে এলভিপিএস মাদ্রিদ জয়লাভ করে।

বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের আয়োজনে এই প্রীতি ফুটবল ম্যাচটি অনুষ্ঠিত হয়। ফুটবল প্রিয় বাংলাদেশিরা প্রবাসের মাটিতে এমন প্রীতি ফুটবল ম্যাচে উপস্থিত থেকে ৯০ মিনিটের এই খেলায় উৎসবের আনন্দে মেতে ওঠেন। দু’দলের তীব্র প্রতিদ্বন্দ্বিতা এবং আক্রমণ পাল্টা আক্রমণের মধ্য দিয়ে খেলা শেষ হয়।

খেলার প্রথমার্ধে মাদ্রিদের পক্ষে তিনটি গোলের মাধ্যমে হেটট্রিক করেন জে আর জাবেদ। কিন্তু দুর্দান্ত খেলে ও পাল্টা আক্রমণ করেও প্রথমার্ধে গোল শোধ করতে ব্যর্থ হয় বেঙ্গল এফসি লুটন ইউকে দল। কিন্তু দ্বিতীয়ার্ধের শুরুতে একটি দুর্দান্ত গোল করে খেলায় ফিরে আসার চেষ্টা করে বেঙ্গল এফসি লুটন ইউকে।

southeast

পরে খেলা শেষ হওয়ার ১০ মিনিট পূর্বে পেনাল্টির মাধ্যমে আরো একটি গোল শোধ করলেও শেষ পর্যন্ত আর তৃতীয় গোলের দেখা পায়নি সে বেঙ্গল এফসি লুটন ইউকে দল। বরং খেলা শেষ হবার আগেই জে আর জাবেদের দেয়া আরেকটি গোল হজম করে মাঠ ছাড়তে হয় ইউকে দলকে।

খেলায় এলভিপিএস সিটি মাদ্রিদের তরুণ খেলোয়াড় জে আর জাবেদ ৪টি গোল করে ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন। বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের সভাপতি কাজী এনায়েতুল করিম তারেকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দরের পরিচালনায় এই প্রীতিম্যাচের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান ছিলেন বাংলাদেশ অ্যাসোসিয়েশনের নির্বাচন পরিচালনা কমিটির সাবেক প্রধান নির্বাচন কমিশনার কমিউনিটি নেতা খোরশেদ আলম মজুমদার।

বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি জামাল উদ্দিন মনির, বাংলাদেশ অ্যাসোসিয়েশনের সিনিয়র সহ-সভাপতি আলামীন মিয়া, সহ-সভাপতি মুরশেদ আলম তাহের, সাবেক সহ সভাপতি জাকির হোসেন, বৃহত্তর ঢাকা অ্যাসোসিয়েশনের সভাপতি এম এইচ সোহেল ভূঁইয়া।

এ ছাড়া ঢাকা জেলা সমিতির সাধারণ সম্পাদক মাসুদ রহমান, সাংগঠনিক সম্পাদক রুবেল সামাদ, গ্রেটার সিলেট অ্যাসোসিয়েশনের সাবেক উপদেষ্টা আব্দুল মুত্তাকীন মুজাক্কির, প্রাক্তন সভাপতি আব্দুল কায়ূম পংকী, সাবেক সভাপতি মো. লুৎফুর রহমান, সাবেক সাধারণ সম্পাদক ইসলাম উদ্দিন পংকী, ফরিদপুর কল্যাণ সমিতি স্পেনের সভাপতি হেমায়েত খান, একরামুজ্জামান কিরণ, বাংলাদেশ অ্যাসোসিয়েশনের অর্থ সম্পাদক আবুল হাসেম মেম্বার, ধর্ম সম্পাদক আবু বক্করব, হানিফ মিয়াজী, শাওন আহমদ।

ম্যাচ শেষে উপস্থিত অতিথিরা তাদের বক্তব্যে বলেন, এই প্রীতি ফুটবল ম্যাচে জয়-পরাজয়টা বড় বিষয় নয়, বরং এই ম্যাচটি ইংল্যান্ডের ও স্পেনের প্রবাসী বাংলাদেশিদের মধ্যে ভাতৃত্ম ও সৌহার্দের বন্ধনকে আরো দৃঢ় করবে। তারা আরো বলেন, ভবিষ্যতেও এই ধরনের বিনোদনমূলক ক্রীড়া অনুষ্ঠানিকতা অব্যাহত রাখতে হবে।

এমআরএম

আপনার মতামত লিখুন :